ঈশ্বরদীতে নদীতে নৌকা ডুবে কৃষকের মৃত্যু

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাবনা

walton

ঈশ্বরদী (পাবনা): পাবনার ঈশ্বরদীর পদ্মা নদীর চরে পেঁয়াজ লাগিয়ে বাড়ি ফেরার পথে নৌকা ডুবে নাসিম মল্লিক (২৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে নিখোঁজ হওয়ার দুই ঘণ্টা পর সন্ধ্যা ৭টায় ঈশ্বরদীর লক্ষ্মীকুন্ডায় ইউনিয়নের পদ্মা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। লক্ষ্মীকুন্ডার মোল্লার ঘাটে তার নৌকা ডুবে যায়।

নাসিম ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের বাবুলচারা গ্রামের আইনুল মল্লিকের ছেলে।

তার পরিবারের বরাত দিয়ে সাহাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকীর বাংলানিউজকে জানান, এই এলাকা থেকে ৩০-৩৫ জনের একটি দল পদ্মা নদীর ওপারে পেঁয়াজ লাগাতে যায়। ফেরার সময় অতিরিক্ত ভারে পাড়ের কাছে নৌকাটি উল্টে যায়। সবাই সাঁতরে উপরে উঠলেও নাসিম পানিতে তলিয়ে যান। ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীদের খবর দেওয়ার পরও কোনো ডুবুরি না থাকায় তাদের আসতে বিলম্ব দেখে স্থানীয় জনতা নদীতে জাল ও বড়শী ফেলে উদ্ধারচেষ্টা চালায়। শেষে সন্ধ্যায় বড়শীতে নাসিমের মরদেহ উঠে আসে।

ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার সাহেব আলী বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঈশ্বরদী ইপিজেড ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা ডুবুরির জন্য অপেক্ষা করছিল। রাজশাহী থেকে ডুবুরি আসার আগেই এলাকাবাসী মরদেহ উদ্ধার করে।

তিনি আক্ষেপ করে বলেন, গুরুত্বপূর্ণ একটি উপজেলা হলেও ঈশ্বরদীতে কোনো ডুবুরি নেই। পাবনা জেলায় এই পদে কাউকে নিয়োগ দেওয়া হয়নি। রাজশাহী থেকে ডুবুরি আসতে ২-৩ ঘণ্টা লেগে যায়। এখানে প্রশিক্ষণপ্রাপ্ত ডুবুরি থাকলে হয়তো ডুবে যাওয়া ব্যক্তিকে তাৎক্ষণিকভাবে জীবিত উদ্ধার করা সম্ভব হতো।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী বাংলানিউজকে জানান, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে পাকশী নৌপুলিশ ফাঁড়িতে হস্তান্তর করে। নৌপুলিশের অনুমতিক্রমে নাসিমের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। 

বাংলাদেশ সময়: ০৪১৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এইচএ/

Nagad
অনলাইনে ক্লাস যতদিন, ৫০ শতাংশ বেতন ততদিন
৯ গুণ পর্যন্ত দাম বেড়েছে ভিটামিন ‘সি’ সমৃদ্ধ ফলের
চলতি সপ্তাহে রাজশাহীতে ফ্লাইট চালু
সিলেটে আরো দুদিন বৃষ্টি, সুনামগঞ্জে বন্যার অবনতি
মধুপুরে ভারী বর্ষণে প্লাবিত বনাঞ্চল, জনদুর্ভোগ


৭২ শতাংশ পার্টিক্যাল ফিল্টার সক্ষম ফেসমাস্ক আনলো ‘সারা’
করোনায় ডিজি আমিনুলের মৃত‍্যুতে প্রতিমন্ত্রী-সচিবের শোক
শ্যামলীতে ১১ হাজার ইয়াবাসহ আটক ২
রাবির ইমেরিটাস অধ্যাপক এবিএম হোসেন আর নেই
ইউএস-বাংলার টিকিটে ১২ শতাংশ ছাড়