চরভদ্রাসনে ৪ জেলের কারাদণ্ড, ইউএনও আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জব্দ করার পর পোড়ানো হচ্ছে কারেন্টজাল

walton

ফরিদপুর: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ৪ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ অক্টোবর) বিকেল তিনটার দিকে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা এ রায় দেন। 

সাজাপ্রাপ্তরা হলেন, ফরিদপুর সদর উপজেলার ডিক্রিচর ইউনিয়নের ভূঁইয়াডাঙ্গী গ্রামের মোস্তাক শেখ, বক্কার বেপারি, আজাদ শেখ ও সেন্টু শেখ। এদের সবাইকে সাজা দিয়ে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে। 
 
এদিকে অভিযানে জব্দ করা ৩০ হাজার মিটার কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস  ও উদ্ধার হওয়া ৩০ কেজি ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানায় পাঠানো হয়েছে বলে ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে। 

এদিকে ইলিশ শিকারিদের ধাওয়া দিয়ে আটকের সময় স্পিডবোট উল্টে আহত হন ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন সুলতানা। ডান পা ও হাতে আঘাতপ্রাপ্ত হলেও বর্তমানে তিনি সুস্থ রয়েছেন বলে জানা গেছে। 

ইউএনও জেসমিন সুলতানা জানান, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরিনসহ সংশ্লিষ্ট কয়েক কর্মকর্তা ও পুলিশ নিয়ে দু’টি স্পিডবোটে অভিযানে যান তিনি। এ সময় উপজেলার চরহরিরামপুর ইউনিয়নের হাজার বিঘা পয়েন্টে পদ্মা নদীতে ইলিশ শিকারে ব্যস্ত জেলেনৌকা দেখতে পেয়ে ধাওয়া দেন। তাদের দেখে জেলেরা দ্রুততার সঙ্গে নৌকা পাড়ে ভিড়িয়ে পালানোর চেষ্টা করে। এ সময় জেলেরা দৌড় দিলে নদীর পাড়ের মাটির একটি বড় চাক ভেঙে স্পিডবোটের ওপর পড়লে বোটটি উল্টে যায়। এতে আঘাত পান। পরে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এসে চিকিৎসা নিয়েছেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এসএইচ

করোনা সংক্রমণ-মৃত্যুহার অনুযায়ী দেশকে ৩ জোনে ভাগ করা হবে
সুস্থ হয়েও আমি ফের অসুস্থ হয়ে যাবো: ডা. জাফরুল্লাহ
স্বাস্থ্যবিধি না মানলে সরকার আরও কঠোর হবে: কাদের
এবারের বাজেট হতে হবে টিকে থাকার: আতিউর রহমান
সচিবালয়ে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার অফিস নয়


বান্দরবানে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত
করোনায় ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু
করোনা: কক্সবাজারে একদিনে ৩ জনের মৃত্যু
বিরতির সময় ঘরেই নিজেকে ফিট রেখেছেন স্মিথ
লিবিয়ায় হত্যাকাণ্ডে মাদারীপুরে ৩ মামলা, নারীসহ গ্রেফতার ২