php glass

জনপ্রশাসনের ৬ কর্মচারী মাসের সেরা কর্মী নির্বাচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনের সঙ্গে নির্বাচিত ছয় কর্মচারী। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: সেবার গুণগত মান ও কর্মদক্ষতার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় ছয়জন কর্মচারীকে ‘মাসের সেরা কর্মী’ নির্বাচন করেছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘মাসের সেরা কর্মী’ হিসেবে নির্বাচিত কর্মচারীদের সনদ দেওয়া হয়। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মচারীদের দাফতরিক কর্মে স্বীকৃতি দেওয়ার মাধ্যমে সেবার গুণগত মান ও কর্মস্পৃহা বৃদ্ধি, ইতিবাচক প্রতিযোগিতার মনোভাব সৃষ্টি এবং আত্মোন্নয়নের লক্ষ্যে ‘মাসের সেরা কর্মী’ নির্বাচন করা হচ্ছে। গ্রেড ১০ থেকে গ্রেড ২০ এর তিন ক্যাটাগরির ছয়জনকে এ বছরের জুলাই ও আগস্ট মাসের সেরা কর্মচারী নির্বাচন করা হয়।

জুলাই মাসের সেরা কর্মী হলেন- মো. মনজুর রহমান সরকার, নাজির মো. আব্বাস উদ্দিন ও অফিস সহায়ক মো. আব্দুর রশিদ। আগস্ট মাসের সেরা কর্মী হলেন- মো. ওমর ফারুক, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর সেলিম রেজা ও অফিস সহায়ক মফজল আহমদ।

ফরহাদ হোসেন বলেন, সরকারের পলিসি বাস্তবায়নে দেশের কর্মচারীদের ভূমিকা অপরিসীম। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে সরকারি কর্মচারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই তাদের সবসময় নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অন্যতম প্রধান কাজ দক্ষ মানবসম্পদ তৈরি করা ও তাদের সঠিক স্থানে পদায়ন। তাই এ মন্ত্রণালয়ে যারা কাজ করছেন তারা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এ মন্ত্রণালয়ে যারা কর্মরত আছেন তারা অন্য সবার কাছে অনুকরণীয়। এজন্য তিনি তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সুনাম ধরে রাখারও আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
জিসিজি/ইএআর/আরবি/

১৬ কোটি মানুষ তারেক রহমানের দিকে তাকিয়ে: মির্জা ফখরুল
পথচারীদের সচেতন করছেন ইলিয়াস কাঞ্চন
শুধু ঐতিহ্য নয়, গুণগতমানেও সেরা নকশিকাঁথা
নাচে-গানে আইইউবিএটিতে নবান্ন উৎসব
ধোনির কথায় সেঞ্চুরি মিস!


চলতি মৌসুমে নিপাহ ভাইরাসের প্রাদুর্ভাবের আশঙ্কা নেই
তানভীরের ফিফটিতে রাজশাহীর বিপক্ষে রংপুরের লিড 
শ্রীবরদী সীমান্তে আরও এক বাংলাদেশির মরদেহ উদ্ধার
দেশের প্রথম আন্তর্জাতিক অ্যাক্রেডিটেশন পেলো থাইরোকেয়ার
নৌবাহিনীর নাজমুল হাসানকে রাষ্ট্রদূত নিয়োগ