php glass

বগুড়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। ছবি: কাওসার উল্লাহ আরিফ

walton

বগুড়া: বগুড়ায় অভিযান চালিয়ে সড়কের পাশে অবৈধভাবে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ৩টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপদ বিভাগের যুগ্ম-সচিব মাহবুবুর রহমান ফারুকী।

বগুড়া সদর উপজেলার মাটিডালি রোডের মহিলা কলেজ এলাকা থেকে বিমানমোড় এলাকা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রাস্তার দু’পাশে ফুটপাতে গড়ে উঠা অবৈধ স্থাপনা, দোকানপাটসহ বসতঘর উচ্ছেদ করা হয়।

বগুড়া সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বাংলানিউজকে জানান, দীর্ঘদিন যাবত এক শ্রেণির প্রভাবশালী মহল সড়ক ও জনপদের জায়গায় অবৈধভাবে দখল করে ব্যবসা প্রতিষ্ঠান ও বসতঘর নির্মাণ করে ব্যবহার করে আসছিল। 

তিনি বলেন, ফুটপাতের পাশে সড়ক ও জনপদের জায়গায় গড়ে উঠা স্থাপনাগুলো সরিয়ে নিতে ওই এলাকায় গণ নোটিশ দেওয়াসহ স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি ও মাইকিং করা হয়েছে।

সকাল থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৩শ’ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলেও জানান নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান।

জানা যায়, ২০১৮ সালের অক্টোবর মাসে বগুড়া সদর উপজেলার মাটিডালি রোডে অবস্থিত সুবিল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে স্কুলের পাশে ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে জেলা প্রশাসকের কাছে অভিযোগপত্র দেওয়া হয়। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের শিক্ষা ও আইসিটি বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট স্কুল কমিটিকে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনাগুলোর তালিকা দিতে বলে। পরে কর্তৃপক্ষের দেওয়া স্কুলের পাশের অবৈধ স্থাপনাগুলোর তালিকা অনুযায়ী জেলা প্রশাসন সড়ক ও জনপদ বিভাগকে ব্যবস্থা নেওয়ার তাগিদ দেন।

অভিযানকালে উপস্থিত ছিলেন বগুড়া জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফ আফজাল, পৌরসভার বাজার পরিদর্শক আব্দুল হাই, জেলা পুলিশ, নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড (নসকো) ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৯
কেইউএ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: বগুড়া
স্পোর্টিং উইকেটে পেসাররা পাবে বাড়তি সুবিধা
ডিবি পরিচয়ে ডাকাতি, আটক ৩
জয়পুরে সহস্রাধিক পাখির ‘রহস্যজনক’ মৃত্যু
ছেলে বা মেয়ের আচরণ দেখে নাম হবে হিজড়াদের
৬ বগি নিয়ে চট্টগ্রাম পৌঁছেছে ‘উদয়ন এক্সপ্রেস’


ট্রেন দুর্ঘটনা: নিহতদের মধ্যে ৩ জন চাঁদপুরের, আহত ৭
‘বিএনপির অনেক নেতাই দল ছেড়ে যেতে আ’লীগে যোগাযোগ করছে’
দুর্যোগ সহনীয় রাষ্ট্র গড়তে চাই: ডা. এনামুর রহমান
বিকট শব্দে ঘুম ভাঙে এলাকাবাসীর
পূর্বাঞ্চলে এখনও ৮১১ রেলক্রসিং অবৈধ, পুনর্বাসনেও গতি নেই