php glass

গ্রামের পথে সাইকেলের প্যাডেল ঘোরাবে তারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

রাজশাহী: সাফল্যের পথে চলার জন্য থেমে নেই গ্রামের মেয়েরাও। এমন মেধাবী ৩৮ ছাত্রীকে তাই বিনামূল্যে সাইকেল দেওয়া হয়েছে। রাজশাহীর পুঠিয়া উপজেলা পরিষদ কার্যালয়ে বৃহস্পতিবার (১০ অক্টোবর) আয়োজিত এক অনুষ্ঠানে তাদের মধ্যে সাইকেল বিতরণ করা হয়। অনুষ্ঠানে ওই ছাত্রীদের বাল্যবিয়ে বিরোধী শপথবাক্য পাঠ করানো হয়। এ সময় শিক্ষা অর্জনে আরও সামনে এগিয়ে যাওয়ারও শপথ নেয় তারা।

এই উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।

পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান জিএমহিরা বাচ্চু, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ ও সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক প্রমুখ।

সাইকেল বিতরণ অনুষ্ঠানে জানানো হয়, ২০১৮-১৯ অর্থ বছরের উপজেলা পরিষদের অর্থায়নে পুঠিয়া উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে বাছাই করা হয়। পরে নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত আরও সহজ ও নিয়মিত করতে সাইকেলের এই প্রণোদনা দেওয়া হয়।

বাইসাইকেলের সাথে তাদের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বইটি বিতরণ করা হয়। এর আগে উপজেলা প্রশাসনের উদ্যোগে বেশ ক’টি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বসার জন্য বেঞ্চ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এসএস/এমএমএস

পোশাক শ্রমিকদের নিরাপত্তা নিয়ে কাজ করছে যুক্তরাষ্ট্র
কৃষি জমি কমলেও উৎপাদন চার গুণ বেড়েছে: মুহিত
ইলিশ ধরায় ৩ পুলিশ সদস্য বরখাস্ত
মোদির বিকল্প কেউ নেই তাই মোদিরই জয়: অভিজিৎ
বর্তমান সরকার সফল সরকার: ফজলুর রহমান


সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করা হবে
আশুলিয়ায় যুবলীগ নেতা আটক
পাকিস্তান সফরে নারী ক্রিকেটের দল ঘোষণা
১১ দফার পক্ষে আছেন মাশরাফিও
জীবনানন্দ দাশের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

জীবনানন্দ দাশের প্রয়াণ