মাদক নিয়ন্ত্রণে ত্রিপক্ষীয় সভার সম্মতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি:বাংলানিউজ

walton

ঢাকা: মাদক নিয়ন্ত্রণে বাংলাদেশ-ভারত-মিয়ানমার ত্রিপক্ষীয় সভা করতে সম্মতি জানিয়েছেন বাংলাদেশের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. জামাল উদ্দীন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর)  রাজধানীর একটি হোটেলে রাতে ভারত ও বাংলাদেশের মাদক নিয়ন্ত্রণ সংক্রান্ত নোভাল এজেন্সির মহাপরিচালক পর্যায়ে দু'দিনব্যাপী অনুষ্ঠিত ষষ্ঠ দ্বিপাক্ষিক সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভারতীয় ডেলিগেটদের পক্ষ থেকে আমাদের একটি প্রস্তাব দেওয়া হয়েছিল। তারা ত্রিপক্ষীয় সভা আয়োজনের কথা বলেছিলেন। আমি তাদের অনুরোধ করছি, তাদের উদ্যোগ গ্রহণের জন্য। মাদক সমস্যার সাথে মিয়ানমারের সম্পৃক্ততা আছে আমরা লক্ষ করেছি। মিয়ানমার, ভারত ও বাংলাদেশ ত্রিদেশীয় মাদক নিয়ন্ত্রণ ইস্যুতে প্রয়োজনে বাংলাদেশ সভার হোস্ট করতেও রাজি আছে।

অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, মাদক নিয়ন্ত্রণে আমাদের ভারতের কাছে আহ্বান ছিল। ভারত বিষয় গুলো বিবেচনায় নিয়েছে। আমরা সীমান্তবর্তী মাদকের কারখানা ও চোরাকারবারীদের  তালিকা তাদের কাছে দিয়েছি। তারা আমাদের আশ্বস্ত করেছেন। এসব বিষয়ে তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। বাংলাদেশের যেসব ভারতীয় নাগরিক গ্রেফতার আছে তাদের তালিকা দিয়েছি।

মানি লন্ডারিং এর কথা উল্লেখ করে তিনি বলেন, মানি লন্ডারিং ইস্যুতে পরস্পরের সহযোগিতা ও যোগাযোগ বৃদ্ধির কথা বলেছি। ভারতে অবৈধ গাঁজা ও কফি চাষ ধ্বংসের জন্য অনুরোধ করেছি। ধ্বংসের ব্যবস্থা গ্রহণ করবেন বলে তারা আশ্বস্ত করেছেন। নতুন নতুন মাদকের বিষয়ে আমরা আমাদের উদ্বেগের কথা তাদেরকে জানিয়েছি। তারাও তাদের উদ্বেগের কথা আমাদেরকে জানিয়েছেন। তারা (ভারত) আমাদেরকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, নারকটিকস কন্ট্রোল বুড়ো অফ ইন্ডিয়া (narcotics control bureau of india) এর মহাপরিচালক রাকেশ আসতানা ও অন্যান্য কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএমআই/এমএমএস

চিলমারীতে ব্রহ্মপুত্র নদে ডুবে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার
চালু হচ্ছে সৈয়দপুর বিমানবন্দরও
দু’মাস পর ব্যস্ত নগরী রাঙামাটি
বরিশাল বোর্ডে অকৃতকার্য ২২ হাজার পরীক্ষার্থী
নওগাঁয় ট্রাক্টরের ধাক্কায় শিশুর মৃত্যু 


শেবাচিমে করোনা উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু
চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে ৬ ঘণ্টায় ৩ জনের মৃত্যু
ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান
বাসের চালক মাস্ক না পরায় যাত্রীরা একজোট হয়ে মারধর!
করোনাজয়ী আরও ১৫৩ পুলিশ সদস্য