ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

জাতীয়

এলজিইডির নির্বাহী প্রকৌশলীর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ০২:৪৮:৫৮ এএম
এলজিইডির নির্বাহী প্রকৌশলীর স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা ...

ঢাকা: জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুল হাই এর স্ত্রী রুমা আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা ১ এ মামলাটি দায়ের করা হয়েছে বলে  বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

তিনি বলেন, দুদক প্রধান কার্যালয়, ঢাকার সহকারী পরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা নং-০৪।

অভিযোগের সংক্ষিপ্ত বিবরণীতে বলা হয়, নিজ নামে অর্জিত ২ কোটি ৯৪ লাখ ৫৬ হাজার ৭৬৪ টাকার সম্পদের মধ্যে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে ১ কোটি ১১ লাখ ৫৪ হাজার ৯৭৮ টাকার সম্পদ গোপন করে মিথ্যা তথ্যাদি প্রদানসহ ১ কোটি ৮১ লাখ ১১ হাজার ১৯১ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

উল্লেখ্য সম্প্রতি তার স্বামী এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আবদুল হাই এর বিরুদ্ধে অর্জিত ২ কোটি ৯১ লাখ ৩৯ হাজার১০২ টাকার সম্পদের মধ্যে দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে অসৎ উদ্দেশ্যে ১ কোটি ৮০ লাখ ৮৮ হাজার ৬৭৫ টাকার সম্পদ গোপন করা এবং মিথ্যা তথ্যাদি প্রদানসহ ঘুষ ও দুর্নীতির মাধ্যমে উপার্জিত ১ কোটি ৮৩ লাখ ৫৫ হাজার ৫৬৬ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার দায়ে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা তৎসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অপর একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২২৪৮ ঘন্টা, অক্টোবর ১০, ২০১৯
এসএমএকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa