যথাসময়ে চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন নির্মাণের সুপারিশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদীয় কমিটি

walton

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম হাইস্পিড ট্রেন ও চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন স্থাপনের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে সুপারিশ জানিয়েছে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) জাতীয় সংসদ ভবনে কমিটির ৬ষ্ঠ বৈঠকে এ সুপারিশ জানানো হয়। সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে চট্টগ্রাম ও কক্সবাজারের মধ্যে নতুন রেললাইন স্থাপন প্রকল্পের কাজের অগ্রগতি ও ঢাকা থেকে চট্টগ্রাম হাইস্পিড ট্রেন চলাচলের জন্য রেললাইন স্থাপনের সমীক্ষা ও ডিজাইন প্রণয়ন কাজের অগ্রগতি নিয়ে প্রতিবেদন উপস্থাপন করা হয়। এসময় কমিটি কাজের যথাযথ মান নিয়ন্ত্রণ করে নির্ধারিত সময়ের মধ্যেই প্রকল্প শেষ করার সুপারিশ করে। এতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে রেলওয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগ চালু করার জন্যও মন্ত্রণালয়কে সুপারিশ জানানো হয়।

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন, মো. শফিকুল আজম খাঁন, মো. সাইফুজ্জামান, এইচ এম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক এবং রেলপথ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের কমিটি সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
এসকে/এইচজে  

সখ করে নয়, পেটের টানে কাজে আসছি 
দূষণ কমায় পাঞ্জাব থেকে দেখা গেলো হিমাচলের বরফপাহাড়
চট্টগ্রামে ৭৩ মামলায় দেড় লাখ টাকা জরিমানা
অপ্রয়োজনে কেউ বাইরে গেলে গ্রেফতার-আইনানুগ ব্যবস্থা 
করোনা: স্বাস্থ্য ঝুঁকিতে প্রায় অর্ধলক্ষ নিরাপত্তা কর্মী


উদ্বেগ প্রশমনে সহায় হতে পারে রাগ: হরিপ্রসাদ চৌরাসিয়া
দেশের অর্থনীতিতে বড় ক্ষতি বয়ে আনবে করোনা
সামাজিক দূরত্ব: আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর হওয়ার নির্দেশ
খুলনায় মসজিদ থেকে ঘরে নামাজ আদায়ের আহ্বান
করোনা ভাইরাসে পেপ গার্দিওলার মায়ের মৃত্যু