৩২ এলাকা নিয়েই শ্যামনগর পৌরসভার গেজেট প্রকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের লোগো

walton

ঢাকা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৩২টি এলাকা নিয়ে শ্যামনগর পৌরসভার গঠনের লক্ষ্যে গেজেট প্রকাশ করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। ওই এলাকাগুলো নিয়ে আপত্তি জানিয়ে এক প্রজ্ঞাপন জারি করেছিল স্থানীয় সরকার বিভাগ।



মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর শাখার উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত গেজেটে বলা হয়েছে শ্যামনগর পৌরসভা গঠনের লক্ষ্যে শ্যামনগর, ভূরুলিয় ও ঈশ্বরীপুর ইউনিয়নের ৩২টি মৌজাকে শহর এলাকা হিসেবে ঘোষণা করা হলো।

৩২টি মৌজার মধ্যে শ্যামনগর ইউনিয়নের বাদঘাটা, কুলখালী, গোপালপুর, মাহমুদপুর, ইসমাইলপুর, খাড়গাদানা, নকিপুর মাজাট, হায়বাতপুর, শ্যামনগর, চন্ডিপুর, দাদপুর, পাটনীপুকুর, ফুলবাড়ী, দেবীপুর, কাশিপুর, শিবপুর, সোয়ালিয়া, চিংড়িখালি, কল্যাণপুর ও যাদবপুর রয়েছে। ভুরুলিয়া ইউনিয়নের রয়েছে ইচ্ছাকুড়, কাচড়াহাটী, নন্দিগ্রাম, সোনমুগারী, ভুরুলিয়া, দেউলদিয়া, বল্লভপুর, ব্রহ্মশাসন, কুলটুকারী, বিষ্ণুপুর, হাটছালা, মটবাড়ী গৌরীপুর মৌজা। আর ঈশ্বরীপুর ইউনিয়নের গুমানতলী মৌজাকেও শহর এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে।

গত এপ্রিলে এসব এলাকাকে শহর এলাকা ঘোষণার লক্ষ্যে আপত্তি জানাতে এক প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়। কিন্তু কোনো আপত্তি না থাকায় চূড়ান্তভাবে শহর এলাকা ঘোষণা করলো সরকার।

প্রজ্ঞাপন দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৯
ইইউডি/আরআইএস/

বইমেলায় জনপ্লাবন!
তালেবানের সঙ্গে ৭ দিনের যুদ্ধবিরতি: সফল হলে শান্তিচুক্তি
সম্মিলিত বইমেলার ধারাবাহিকতা রক্ষার আহ্বান মেয়র নাছিরের
দেশের প্রথম বেসরকারি বিটুমিন প্ল্যান্টের উদ্বোধন শনিবার
নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা


সাংবাদিকের ওপর হামলা: বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের নিন্দা
সান্ধ্য কোর্স চালু রাখতে মরিয়া ঢাবির বিজনেস ফ্যাকাল্টি
স্ত্রী এবং প্রাক্তনকে নিয়ে সংকটে তৌসিফ
পরিকল্পনায় পরিবর্তন চান মুমিনুল
সুন্দরগঞ্জে ট্রাকচাপায় এনজিও কর্মী নিহত