php glass

ফাহাদের পরিবারকে সান্ত্বনা দিতে ব্যর্থ বুয়েট ভিসি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাহাদের বাবার সঙ্গে কথা বলছেন বুয়েট ভিসি

walton

কুষ্টিয়া: নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে ব্যর্থ হয়ে ফিরে এসেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম।

বুধবার (০৯ অক্টোবর) বিকেল ৫টার দিকে বুয়েট উপাচার্য ফাহাদের গ্রাম কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গায় গিয়ে পৌঁছান। এসময় ফাহাদের বাবার সঙ্গে কথা বলেন ভিসি। 

তাদের কথোপকথনে ফাহাদের বাবা বরকত উল্লাহ ভিসিকে প্রশ্ন করেন, বিশ্ববিদ্যালয়ে থাকা অবস্থায় আপনি কিংবা আপনার কোনো প্রতিনিধি এলো না।

ভিসি উত্তরে বলেন, আমার তো অনেকগুলো কাজ ছিল।

ফাহাদের বাবা বলেন, রাত ৮টা থেকে ৩টা পর্যন্ত আপনার বিশ্ববিদ্যালয়ে আমার ছেলেকে অত্যাচার করেছিলো। তাহলে আপনার বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কী করলো?

ভিসি উত্তরে বলেন, প্রভোস্টের ব্যবস্থা নিচ্ছি।

এসময় ফাহাদের ভাই আবরার ফায়াজ ভিসিকে প্রশ্ন করেন, আপনারা এতদিন ধরে কই থাকলেন? এর আগে আসা উচিৎ ছিল। আপনার হলে এত বড় কাজ হয়ে গেল। আমার ভাইকে এত কষ্ট দিয়ে মারলো।

তবে ফায়াজের প্রশ্নের কোনো জবাব দেয়নি বুয়েট ভিসি সাইফুল ইসলাম।

এরপর ফাহাদের কবর জিয়ারত করতে যান ভিসিসহ অন্যান্যরা।

এদিকে এলাকাবাসীর বিক্ষোভের মুখে পড়ে ফাহাদের বাড়িতে ঢুকতে পারেননি ভিসি। তিনি ফাহাদের মায়ের সঙ্গে দেখা না করে ছেলে হারা মাকে সান্ত্বনা না দিয়ে ফিরে আসেন। এলাকাবাসী হত্যাকারীদের দ্রুত বিচারের দাবি জানানোর সঙ্গে প্রশ্ন তোলেন, ‘কেন ভিসি এত দেরি করে এলেন? কেন কোনো জানাজা নামাজে তিনি অংশগ্রহণ করেননি। এমন স্লোগানে দ্রুত স্থান ত্যাগ করেন তিনি।

৬ অক্টোবর (রোববার) রাতে বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এরপর তাকে শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় বুধবার পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে। সবাইকে আদালতের মাধ্যমে পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়েছে। 

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৯
এসএইচ

কমিউনিটি ক্লিনিকে সীমাহীন অনিয়ম, কর্মচারীকে শোকজ
ফেনী সদর হাসপাতাল মোড়ে ইসলামী ব্যাংকের বুথ
ক্যারিয়ার বাঁচাতে সবকিছু করতে চান সাইফউদ্দিন
মধ্যরাতে ঢাকায় আসছেন ফিফা সভাপতি
দ্বিতীয় প্রান্তিকে খেলাপি ঋণ আদায় কমেছে ৭ শতাংশ


কিশোরগঞ্জে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা, স্বামী পলাতক
পাথর বোঝাই ট্রাকে ফেনসিডিল, আটক ৩
নওগাঁ সীমান্তে সাড়ে ১১ লাখ টাকার ভারতীয় পণ্য জব্দ
গাঙ্গুলীকে ইমরান খানের সঙ্গে তুলনা করলেন শোয়েব
‘টারজান’খ্যাত অভিনেতার স্ত্রী ছুরিকাঘাতে নিহত