php glass

‘মোনঘর’ প্রতিষ্ঠান একটি বাতিঘর: দীপংকর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

walton

রাঙামাটি: পার্বত্য এলাকার পিছিয়ে পড়া মানুষদের সমাজের সর্বক্ষেত্রে এগিয়ে নেওয়ার জন্য ‘মোনঘর’ প্রতিষ্ঠান একটি উজ্জ্বল বাতিঘর উল্লেখ করে সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেন, এই প্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণ করে দেশ বিদেশে অনেকেই বড় বড় প্রতিষ্ঠানে কর্মকর্তা পদে চাকরিরত রয়েছেন এবং তারা এই এলাকার এবং সমাজের জন্য কাজ করছেন।  

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি শহরে দরিদ্র পাহাড়ি শিশু কিশোরদের শিক্ষা প্রতিষ্ঠান মোনঘর আবাসিক শিশু সদনের নবনির্মিত ছাত্রাবাস শান্তি ভবনের উদ্বোধন, ইনস্টিউট অব টেকনোলজির নতুন শিক্ষাবর্ষের শুভ সূচনা ও শিক্ষার্থীদের পুরস্কার বিতরণী ও আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মোনঘরের শ্রদ্ধালংকার মহাথের ভিক্ষুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আমেরিকার ক্যাম্পবেল ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ডুগলেস্ এ মুজিন সুনিম, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, রাঙামাটি ভারপ্রাপ্ত পৌর মেয়র জামাল উদ্দিন, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দূর্গেশ্বর চাকমা, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মোনঘর কার্যনির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক কীর্তি নিশান চাকমা।

সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেন, আমরা রাজনীতি করি কারোর ওপর কর্তৃত্ব খাটানোর জন্য নয়, মানুষের মন জয় করে মানুষের কল্যাণের জন্য। আমরা পথ চলছি মানুষের এই বিশ্বাসটুকু নিয়ে। যার কারণে এবারের নির্বাচনে আপনাদের আশির্বাদে আমি আবারও নির্বাচিত হয়েছি। আপনারা আমাকে নির্বাচিত করেছেন যাতে করে আমি সাধারণ মানুষের দাবি দাওয়াগুলো পূরণ করতে পারি। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীদের প্রতি খুবই আন্তরিক। তাই এ অঞ্চলের মানুষের কল্যাণ ও ভাগ্য উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। তিনি মোনঘরের প্রাতিষ্ঠানিক যে সমস্যাগুলো রয়েছে তা পর্যায়ক্রমে নিরসন করা হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। মোনঘরের শিক্ষার্থীদের আগামীতে আরো ভালো ফলাফল অর্জন করতে শিক্ষক ও অভিভাবকদের প্রতি তিনি বিশেষ নজর রাখার পরামর্শ দেন।

উল্লেখ, যুক্তরাষ্ট্রভিত্তিক দাতব্য প্রতিষ্ঠান বুদ্ধিস্ট গ্লোবাল রিলিফ এর অর্থায়নে মোনঘর শিশু সদনের নব নির্মিত ৩ তলা ছাত্রবাস শান্তি ভবনটি নির্মাণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাঙামাটি
নতুন প্রতিষ্ঠান এমপিও’র সুযোগ নেই, অনশনের ঘোষণা শিক্ষকদের
আমরা দুষ্টের দমন করতে চাই: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
লেবানন প্রবাসীদের সতর্ক করেছে দূতাবাস
রাবি স্কুল ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা, কারাগারে শিক্ষক
কোনো অসৎ পথে সৎ উদ্দেশ্য হাসিল করা যায় না: সেলিম


আত্মীয় বা দলের নেতা কেউ ছাড় পাবে না: শেখ হাসিনা
পরিবেশ সচেতনতা তৈরিতে আন্তর্জাতিক সেমিনার
ডাকাতি মামলায় ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান গ্রেফতার
বাংলাদেশকে ৬ বিলিয়ন ডলার ঋণ দিতে চায় বিশ্বব্যাংক
শেবামেকের সাবেক অধ্যক্ষ ডা. আবরার আহম্মেদের ইন্তেকাল