php glass

ঢামেকে ফেলে যাওয়া সেই নবজাতক থাকবে ছোটমনি নিবাসে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢামেক হাসপাতালে সদ্য ভূমিষ্ঠ হওয়া মেয়ে নবজাতক। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: জন্ম দেওয়ার পর ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ফেলে যাওয়া মেয়ে নবজাতকের বাবা-মার সন্ধান না পাওয়ায় সোমবার (১৭ সেপ্টেম্বর)  তাকে সমাজসেবা অধিদফতরের অধীনে ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, বর্তমানে নবজাতকটি সুস্থ আছে। নবজাতকটির জন্য যা যা করা দরকার সবই করা হয়েছে। এমনকি চিকিৎসকের পরামর্শে বাইরে থেকে দুধ কিনে এনে তাকে খাওয়ানো হচ্ছে।

এদিকে, বাংলানিউজে ঢামেকে ভূমিষ্ঠ নবজাতকের মা-বাবাকে খুঁজছে কর্তৃপক্ষ এমন খবর প্রচার হওয়ার পর থেকেই ওই নবজাতককে দত্তক নিতে ঢামেক হাসপাতালে ছুটে আসে অনেকেই। এমনকি ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পে অনেক নিঃসন্তান দম্পতি নবজাতকটিকে দত্তক নিতে উপস্থিত হয়েছেন। এছাড়াও নবজাতকটিকে দত্তক নিতে অনেকেই রাজধানীর শাহবাগ থানাসহ হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের (এএসআই) আব্দুল খান বাংলানিউজকে জানান, হাসপাতালে ফেলে যাওয়া মেয়ে নবজাতকে দত্তক নিতে অনেকেই আমাদের ক্যাম্পে যোগাযোগ করেছেন। এদের মধ্যে অনেকেই নিঃসন্তান দম্পতি। আমরা তাদের বলেছি আমাদের কোনো এখতিয়ার নেই। এটি এখন আদালতের ব্যাপার।
 
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, ঢামেক হাসপাতালে ফেলে যাওয়া মেয়ে নবজাতকের মা-বাবার সন্ধান এখনো পাওয়া যায়নি। আমরা এ ব্যাপারে কাজ করছি। ওই নবজাতককে দত্তক নিতে অনেকেই আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, হাসপাতালে ফেলে যাওয়া ওই মেয়ে নবজাতকটি বর্তমানে সুস্থ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) তাকে সমাজসেবা অধিদফতরের অধীনে ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে।
 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেকেই নবজাতকটিকে দত্তক নিতে হাসপাতালে এসেছিল। আমরা তাদের বলেছি এটা আমাদের কোনো বিষয় না, আদালতের সঙ্গে যোগাযোগ করুন।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৯
এজেডএস/আরআইএস/

আবারও ফোল্ডিং ফোন আনছে মটোরোলা
নানিকে হত্যা করে নাতির আত্মসমর্পণ
‘দেশের শিশুদের অনুপ্রেরণা শেখ রাসেল’
খুলনায় রিকশা সঙ্কটে জনজীবনে দুর্ভোগ
সাভারে সুতার গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট


বাংলাদেশ আজ বিনিয়োগের উর্বর ভূমি
উন্নয়নের গণতন্ত্রের নাম অন্য কোথাও শুনিনি: রব
শিশু নির্যাতন রোধে ইসলামের নির্দেশনা
লিভারের সমস্যা নিয়ে হাসপাতালে অমিতাভ বচ্চন
দেশি মাছের সমাহার, শিবচরের বেইলি ব্রিজ বাজার