php glass

আড়াইহাজারে বাল্যবিয়ে বন্ধ, কনের বাবা-মাকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. উজ্জল হোসেনের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে জান্নাতুল ফেরদৌস (১৪) নামে এক স্কুলছাত্রী।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের চারিগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। জান্নাতুল ওই গ্রামের আব্দুল কাদিরের মেয়ে ও স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন বাংলানিউজকে জানান, সাতগ্রাম ইউনিয়নের চারিগাঁও গ্রামের আব্দুল কাদিরের মেয়ে জান্নাতুল ফেরদৌসের সঙ্গে নরসিংদীর ভাগদী গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে রিয়াদ হোসেনের বিয়ের দিন ঠিক করা হয় রোববার। বিয়ের সব আয়োজন সম্পন্নও হয়। তবে তিনি গোপনে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেন।

এসময় বাল্যবিয়ে দেওয়ার অপরাধে কনের বাবা-মাকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। সেইসঙ্গে নোটারি পাবলিকের একটি হলফ নামা জব্দ করা হয়।   

তিনি আরও জানান, নোটারি পাবলিকের মাধ্যমে বিয়ে দেওয়া সরকার বন্ধ করে দিয়েছে। তারপরও কিছুলোক নোটারি পাবলিকের মাধ্যমে অপ্রাপ্তবয়স্ক ছেলে-মেয়েদের বিয়ে দিচ্ছে।  এ ব্যাপারে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
ওএইচ/

ksrm
স্বয়ংক্রিয়ভাবে ভূমি অধিগ্রহণের ক্ষতিপূরণ দেওয়া হবে
হংকংয়ে শুরু হচ্ছে কান চলচ্চিত্র উৎসব
র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশ
জাবি উপাচার্যের অপসারণ দাবিতে প্রতিবাদ সমাবেশ
'সিরিয়ায় তুর্কি অভিযানে বাস্তুচ্যুত প্রায় ৩ লাখ'


সাইবার আক্রমণ প্রতিরোধে সতর্কতার বিকল্প নেই
‘চতুর্থ শিল্পবিপ্লবে নেতৃত্ব দিতে তরুণদের গড়ে তুলতে হবে’
৫৫ কোটি ২৩ লাখ টাকা নিট আয় বিএসসির
রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজের পরিবেশক সম্মেলন
দুর্নীতির অভিযোগ পেলে সিটি নির্বাচনে মনোনয়ন নয়