সড়ক ছেড়ে বৈঠকে শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেতন-ভাতা পরিশোধের দাবিতে সড়ক অবরোধে করেন তৈরি পোশাক শ্রমিকেরা। ছবি: জিএম মুজিবুর/বাংলানিউজ

walton

ঢাকা: পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ ও পুলিশের অনুরোধে রাজধানীর মিরপুর-১ এলাকার সড়ক ছেড়ে বৈঠকে বসেছেন তৈরি পোশাক শ্রমিকেরা।

রোববার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে বকেয়া বেতনেরর দাবিতে মিরপুর-১ এলকার সনি সিনেমা হলের সামনে জারা জিন্স নামের গার্মেন্টেসের শ্রমিকেরা রাস্তা বন্ধ করে অবস্থান নেন। পরে বিজিএমইএ ও পুলিশের মধ্যস্থতায় বিকেল ৪টার দিকে রাস্তা ছেড়ে দিয়ে মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসেন তারা।
 
ডিএমপির শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন মিয়া বলেন, শ্রমিকেরা আমাদের অনুরোধ রেখেছেন। দিনভর বিক্ষোভ আর রাস্তা অবরোধের পর গার্মেন্টসে মালিকপক্ষের সঙ্গে বৈঠকে বসেছেন তারা।

এর আগে ওসি জানান, আগেও ২/৩ বার জারা জিন্স গার্মেন্টসের কর্মীরা বকেয়া বেতন ভাতার দাবিতে সড়ক অবরোধ করেছেন। তখন মালিকপক্ষের মাধ্যমে আশ্বস্ত করায় অবরোধ তুলে নিয়েছিল। কিন্তু তারা কোনো বকেয়া বেতন ভাতা না পাওয়ায় বিক্ষুব্ধ হয়ে আবারো সড়কে নামেন।

চিড়িয়াখানা রোডের ১৩ ও ১৪ নম্বর হোল্ডিংয়ের চতুর্থ ও পঞ্চম তলা মিলিয়ে জারা জিন্সের কারখানা। দিনভর গার্মেন্টস শ্রমিকদের অবরোধে পুরো মিরপুর-১ কেন্দ্রীক সব  সড়কে যান চলাচল স্থবির থাকে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
পিএম/এমএ

করোনা সন্দেহে মরদেহ রেখে উধাও স্বজনরা
বরিশালে আরও ৪০ জনের করোনা শনাক্ত
বাস ভাড়া হয়ে গেল প্রায় প্লেনের সমান!
জিপিএ ৫- এ মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক সেরা 
মৌলভীবাজারে আরও ৩০ জনের করোনা শনাক্ত 


অর্ধেক যাত্রী নিয়ে চললেও প্লেনের ভাড়া বাড়েনি
নাগরপুরের এসিল্যান্ড করোনায় আক্রান্ত
করোনা: চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৮ জন
দিল্লিতে গুপ্তচরবৃত্তির দায়ে ধরা পড়েছে ২ পাক কূটনীতিক
লৌহজং ইউএনও'র করোনা পজিটিভ