php glass

১৮ লাখ টাকার জালনোটসহ রোহিঙ্গা যুবক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জালনোটসহ আটক রোহিঙ্গা যুবক। ছবি: বাংলানিউজ

walton

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলায় প্রায় ১৮ লাখ টাকার জালনোটসহ এনাম উল্লাহ (২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করেছে স্থানীয় জনতা। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দিনগত রাতে উপজেলার পালংখালী এলাকা থেকে তাকে আটক করা হয়। তিনি উখিয়ার ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-৯ ব্লকের বাসিন্দা হাছন আলীর ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোহিঙ্গা যুবক এনাম একটি সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নিয়ে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করেন। একপর্যায়ে রাতে পালংখালী বাজারে এসে অটোরিকশাচালককে ভাড়া বাবদ ১০০০ টাকার নোট দেন। নোটটি দেখে নকল মনে হলে চালক তাকে চ্যালেঞ্জ করেন। একপর্যায়ে পালানোর চেষ্টা করেন এনাম। কিন্তু ততক্ষণে আশপাশে জড়ে হওয়া লোকজন তাকে ধরে ফেলেন। এসময় তার হাতে থাকা একটি ব্যাগ তল্লাশি করে আরও প্রায় ১৮ লাখ টাকার জালনোট পাওয়া যায়। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

স্থানীয়রা জানান, এ ধরনের বেশ কয়েকটি চক্র রোহিঙ্গা ক্যাম্পে সক্রিয় রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর অগোচরে রোহিঙ্গারা জালনোট সরবরাহের কাজে জড়িয়ে পড়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল মনসুর বাংলানিউজকে জানান, জালনোটসহ আটক রোহিঙ্গা যুবককে জিজ্ঞাসাবাদ চলছে। ধারণা করা হচ্ছে, রোহিঙ্গাদের বড় একটি চক্র এর সঙ্গে জড়িত। তা খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া আটক রোহিঙ্গা যুবকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৯
এসবি/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার রোহিঙ্গা
দাগনভূঞায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু
দুর্গাপুরে কাওসার হত্যায় ছাত্রলীগের প্রতিবাদ
ঈশ্বরদীতে নদীতে নৌকা ডুবে কৃষকের মৃত্যু
কক্সবাজারে ছাত্রদলের ঘোষিত ইউনিট কমিটি বাতিল
সোনামসজিদ সীমান্তে ১১৩০ বোতল ফেনসিডিল জব্দ


দুর্নীতি-সন্ত্রাস বন্ধের দাবি প্রগতিশীল বিভিন্ন সংগঠনের
দলের নাম ভাঙিয়ে অন্যায় করতে দেবেন না মেয়র সাদিক
নওগাঁয় ঘুষসহ সাব-রেজিস্ট্রি অফিসের দু’জন দুদকের হাতে আটক
আমিরাতের মানবসম্পদমন্ত্রীর সঙ্গে ইমরান আহমদের বৈঠক
স্পিকারের সঙ্গে সার্বিয়ার উপ-প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ