php glass

ঘুমিয়ে দায়িত্ব পালন করি না: প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিআইডি

walton

জাতীয় সংসদ ভবন থেকে: ঘুমিয়ে ঘুমিয়ে দায়িত্ব পালন করেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেছেন, জনগণ যখন ভোট দিয়ে নির্বাচিত করে পাঠিয়েছে সেটা যেখানেই থাকি না কেন? তাদের ভালো-মন্দ দেখা আমার দায়িত্ব। আমি তো আর ঘুমিয়ে ঘুমিয়ে দায়িত্ব পালন করি না, ১২টায় ঘুম থেকে উঠি না। আমি বলতে গেলে ৫ ঘণ্টা ঘুমাই, আর বাকিটা সময় দেশের কোথায় কী হলো তার খোঁজ-খবর রাখি।

বুধবার (১১ সেপ্টেম্বর) জাতীয় সংসদে নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে গণফোরাম থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুরের ডেঙ্গু পরিস্থিতি বিষয়ক এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

পড়ুন>>ডেঙ্গু শনাক্তকরণ কিট দেশেই তৈরি হচ্ছে: প্রধানমন্ত্রী

তিনি বলেন, ডেঙ্গু আমাদের দেশের চেয়ে ফিলিপাইনে ব্যাপক আকার ধারণ করেছে। এক সপ্তাহে ফিলিপাইনে ৫০০ লোক মারা যায়। সেখানে মহামারি আকার ধারণ করে এবং জরুরি অবস্থা জারি করা হয়। আমরা সেই অবস্থাটা হতে দিইনি। কার্যকর ব্যবস্থা নেওয়া হয়েছে। এডিস মশার প্রজনন যাতে না হয়, এর জন্য যা যা করণীয় আমরা সে ব্যবস্থা নিয়েছি এবং নিচ্ছি।

গণফোরামের আরেক সদস্য মোকাব্বির খানের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, যে আকাঙ্ক্ষা নিয়ে জাতির পিতা দেশটা স্বাধীন করেছিলেন সেই আকাঙ্ক্ষা পূরণ করাই আমার লক্ষ্য। আমি নিজেকে নিয়ে ভাবি না, নিজে কী পেলাম আর কী পেলাম না- এটা নিয়ে আমার ভাববার সময় নেই। আর হ্যাঁ, বিশ্বনেতা জাতির পিতা, আমি না। এটার আমার বিনয় নয়, এটাই সত্য এবং এটাই বাস্তবতা।

বিরোধী দল জাতীয় পার্টির সদস্য মুজিবুল হক চুন্নুর এক সস্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা আন্দোলনের নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু। কিন্তু ভাষা আন্দোলনে তো তার নাম-ই রাখা হয়নি। স্বাধীনতা আন্দোলনেও বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা হয়েছিল। কোথায় কে ড্রামের ওপর দাঁড়িয়ে ঘোষণা দিলো আর হয়ে গেলো।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৯
এসকে/এমএ

বিপ্লবী বাঘা যতীনের জন্ম
ইতিহাসের এই দিনে

বিপ্লবী বাঘা যতীনের জন্ম

নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত
শাহ আমানতে ২১৬ কার্টন সিগারেট উদ্ধার
‌‘বিএনপির আইনজীবীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন’
বিগ স্কোরিং ম্যাচের নায়ক কোহলি


‘এসডিজি বাস্তবায়নে মৎস্য-প্রাণিসম্পদের উৎপাদন বাড়াতে হবে’
দুই শিক্ষার্থীকে দেখতে হাসপাতালে চবি’র ছাত্র উপদেষ্টা
পুলিশকন্যার মরদেহ উদ্ধার: হত্যা সন্দেহে চলছে তদন্ত
মিয়ানমারে আটক ১৭ বাংলাদেশি জেলেকে ফেরত
বিনা প্রতিদ্বন্দ্বিতায় লাখাই আ'লীগের সভাপতি আজাদ