php glass

‘টেঁটাযুদ্ধ’ বন্ধে নরসিংদী পুলিশের বিশেষ অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘টেঁটাযুদ্ধ’ বন্ধে নরসিংদী পুলিশের বিশেষ অভিযান

walton

নরসিংদী: টেঁটা এখন আর মাছ ধরার হাতিয়ার নয়। মানুষের প্রাণ নিতে এখন টেঁটা ব্যবহার হচ্ছে। দিনে দিনে নরসিংদীর মেঘনা নদী বেষ্টিত চরাঞ্চলগুলোতে এর ব্যবহার বেড়ে যাচ্ছে। তাই চরাঞ্চলে টেঁটা যুদ্ধ বন্ধে নরসিংদী জেলা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করেছে।

এরই অংশ হিসেবে সদর উপজেলার খোদাদিলা গ্রামে অভিযান চালিয়ে ৬২টি তাজা বোমা, ১৪০টি টেঁটা ও ৫টি রামদা উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নরসিংদী শহর পুলিশ ফাঁড়িতে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোববার (১৮ আগস্ট) খোদাদিলা গ্রামের জাকির গ্রুপ ও হাসান গ্রুপের মধ্যে কথা কাটাকাটি হয়। যার ফলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ঘটনা ঘটে। এরই জের ধরে সোমবার ভোরে টেঁটা, বল্লম, ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় ১০ থেকে ১৫টি বাড়ি-ঘরে ভাঙচুর চালানো হয়। খবর পেয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাহেদ আহাম্মেদ ও সদর থানার ওসি সৈয়দুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল সদরের চরাঞ্চল খোদাদিলা গ্রামে বিশেষ অভিযান পরিচালনা করে। এসময় আলাউদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে ৮টি বালতি রাখা ৬২টি তাজা বোমা, ১৪০টি টেঁটা ও ৫টি রামদা উদ্ধার করে। পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে বোমাগুলো নিস্ক্রিয় করেন। 
পুলিশ সুপার আরো বলেন, আইনশৃঙ্খলা বিনষ্টকারী ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স অবস্থান। যে ব্যক্তি নিষিদ্ধ এসব জিনিসপত্র বহন করবে তাদের আইনের আওতায় আনা হবে। 

এসময় সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার) বেলাল হোসেন, সদর সার্কেল সাহেদ আহাম্মেদ,সদর থানার ওসি সৈয়দুজ্জামান, ওসি (তদন্ত) সালাউদ্দিন মিয়াসহ পুলিশের কর্মকর্তারা। 

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসএইচ

উত্তরা ইপিজেডের কারখানার গুদামে আগুন
সামাজিক যোগাযোগমাধ্যমে এগিয়ে মমতার দল
ব্রাইটনের কাছে হেরে আবারও জয় বঞ্চিত আর্সেনাল
‘শ্যূটিং প্রতিযোগিতার প্রসার দীর্ঘদিনেও করতে পারিনি’
১০ বছরে পদার্পণ করলো ফেনী রিপোর্টার্স ইউনিটি


মেহেরপুরে হেরোইনসহ ২ মাদকবিক্রেতা আটক
শাবিপ্রবিতে আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক সেমিনার
রাজ্যপালের সঙ্গে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ
মেহেরপুরে গাঁজাসহ মাদকবিক্রেতা আটক
‘গণতন্ত্রের সংগ্রামে ‘মওলানা ভাসানী’ প্রাসঙ্গিক হয়ে উঠছেন’