চাঁদপুরে ডেঙ্গু আক্রান্ত ৫৫১, ২৪ ঘণ্টায় ভর্তি ১৬ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চাঁদপুর হাসপাাতলের বেডে মশারি টাঙিয়ে আছে রোগীরা

walton

চাঁদপুর: চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এ পর্যন্ত (গত ১ জুলাই থেকে ২০ আগস্ট) ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৫৫১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় (সকাল ৮টা পর্যন্ত) নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন।



মঙ্গলবার (২০ আগস্ট) সকালে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে গিয়ে জানা যায়, এখানে ৫৫১ জন রোগী ভর্তি হওয়ার পর চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন ৩৪৭ জন। উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়েছে ১৬৪ জনকে। ভর্তি হওয়া রোগীদের মধ্যে ঢাকায় থেকে আক্রান্ত হয়ে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩৫৪ জন। 

এছাড়াও ভর্তি হওয়া রোগীদের মধ্যে চাঁদপুরে আক্রান্ত হয়েছেন ১৮৭ জন, লক্ষ্মীপুর থেকে ৬, শরীয়তপুর থেকে ১, খুলনা থেকে ২, চট্টগ্রাম থেকে ১ জন। আর গত ২৪ ঘণ্টায় (সকাল ৮টা পর্যন্ত) ভর্তি হওয়া ১৬ জনের মধ্যে ঢাকা থেকে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১০জন এবং বাকী ৬ জন চাঁদপুরে আক্রান্ত। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন পুরুষ ২৫ জন, মহিলা ১০ ও শিশু ৫ জনসহ মোট ৪০জন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক আনোয়ারুল আজিম বাংলানিউজকে বলেন, ১ জুলাই থেকে হাসপাতালে ভর্তি হওয়া ৫৫১ জন রোগীর মধ্যে ৩৪৭ জনকে চিকিৎসা সেবা দিয়ে সুস্থ্য করে বাড়িতে পাঠিয়েছি। গত কয়েকদিনের তুলনায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা তুলনামূলক কমেছে। আমাদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চিকিৎসকরা সেবা দেওয়ার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসএইচ

লাখো মোমবাতি প্রজ্জ্বলনে ভাষাশহীদদের স্মরণ
বইমেলায় জনপ্লাবন!
তালেবানের সঙ্গে ৭ দিনের যুদ্ধবিরতি: সফল হলে শান্তিচুক্তি
সম্মিলিত বইমেলার ধারাবাহিকতা রক্ষার আহ্বান মেয়র নাছিরের
দেশের প্রথম বেসরকারি বিটুমিন প্ল্যান্টের উদ্বোধন শনিবার


নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা
সাংবাদিকের ওপর হামলা: বরিশাল নিউজ এডিটরস কাউন্সিলের নিন্দা
সান্ধ্য কোর্স চালু রাখতে মরিয়া ঢাবির বিজনেস ফ্যাকাল্টি
স্ত্রী এবং প্রাক্তনকে নিয়ে সংকটে তৌসিফ
পরিকল্পনায় পরিবর্তন চান মুমিনুল