php glass

সিলেট নগরে মিললো ৬ বিষধর সাপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্ধার করা সাপ। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: সিলেট নগরের ব্যস্ততম এলাকা জিন্দাবাজারে অবস্থিত রাজস্ব কর্মকর্তার দফতর। অদূরে মাতৃমঙ্গল হাসপাতাল। দু’টি স্থানই বছরের পর বছর অপরিচ্ছন্ন ও ঝোপঝাড় থাকার কারণে সাপের আবাসস্থলে পরিণত হয়েছে। এসব ঝোপঝাড় পরিস্কার করতে গিয়ে সেখান থেকে সিসিকের পরিচ্ছন্ন কর্মীরা সাপের ধাওয়া খেয়ে পালিয়ে আসেন। বিষয়টি যায় মেয়রের কানে। এরপর সেখান থেকে একে একে ছয়টি সাপ ধরে একদল সাপুড়ে।

সোমবার (১৯ আগস্ট) মেয়রের নির্দেশে সাপুড়ে এনে রাজস্ব কর্মকর্তার দফতর থেকে ২টি গোখরাসহ চারটি এবং মাতৃমঙ্গল হাসপাতালের সংরক্ষিত এলাকা থেকে ২টি বিষধর সাপ উদ্ধার করা হয়।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশে সাপুড়ে মো. বোরহান উদ্দিন জালালীসহ ৭ সদস্যের একদল সাপুড়ে এ সাপগুলো ধরতে সক্ষম হন। 

মেয়র জানান, গত কিছু দিন থেকে নগরীর জিন্দাবাজারে রাজস্ব কর্মকর্তার দফতর ও মাতৃমঙ্গল হাসপাতাল এলাকার সড়ক সম্প্রসারণ ও উন্নয়ন কাজ করতে গিয়ে শ্রমিকরা সাপের উপস্থিতি বুঝতে পারে। সোমবার সকালে সাপুড়ে ডেকে সাপগুলো ধরা হয়। 

সাপুড়ে মো. বোরহান উদ্দিন জালালী বাংলানিউজকে বলেন, ঘটনাস্থলে কড়ি চালান দিয়ে বুঝতে পারি অনেকগুলো বিষধর সাপ রয়েছে। পরে ২টি গোখরাসহ ৬টি  সাপ ধরতে সক্ষম হই। তবে এখানে গোখরাসহ আরও বিষধর সাপ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৯
এনইউ/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
ksrm
রোহিঙ্গাদের জন্য বন্ধ থ্রিজি-ফোরজি, ভোগান্তিতে স্থানীয়রা
সমালোচনায় সোনাক্ষী সিনহা
যমুনার বুকে ‘পঙ্খীরাজ’
ব্যস্ত ঢাক-ঢোল কারিগররা, হারিয়ে যাচ্ছে দেশজ সুর
পানির নিচে ‘প্রপোজ’ করতে গিয়ে প্রেমিকের মৃত্যু


‘সর্প-ভাস্কর্য’ ঘিরেই শ্রদ্ধা
কাজ বন্ধ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের মেয়াদ-ব্যয় বাড়বে
বশেমুরবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন অব্যাহত 
এক চিকিৎসকে চলছে শেবামেকের ফরেনসিক বিভাগ!
দুই বছরে ধরা তিন শতাধিক, পাসপোর্ট পেতে মরিয়া রোহিঙ্গারা