php glass

কপোতাক্ষ এক্সপ্রেস লাইনচ্যুত, দুর্ভোগে যাত্রীরা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাইল ছবি

walton

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় ঢাকা-খুলনা-রাজশাহী রেলরুটের ঝিনাইদহের কোটচাঁদপুরে ৭১৬ নং কপোতাক্ষ এক্সপ্রেস এর একটি বগি লাইনচ্যুত হওয়ার কারণে দুর্ভোগ আর বিড়ম্বনায় পড়েছেন দুটি আন্তঃনগর ট্রেন ও একটি মেইল ট্রেনের যাত্রীরা।

আজ রোববার (১৮ আগষ্ট) দিনগত রাত ১২ টায় ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ছেড়ে যাওয়া উদ্ধারকারী 'রিলিফ ট্রেন' কোটচাঁদপুর রেলওয়ে ষ্টেশনে গিয়ে পৌঁছেছে। উদ্ধার কাজ শুরু হলে ঘন্টাখানেক এর মধ্যেই এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে জানা গেছে। 

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আবদুল্লাহ আল মামুন বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।                            

পাকশী বিভাগীয় রেলওয়ের ট্রেন কন্ট্রোলার শহীদুল ইসলাম প্রিন্স বাংলানিউজকে জানান, ঢাকা থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭২৬ নং সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময় থেকে ৬ ঘন্টা বিলম্বে চলাচল করলেও দূর্ঘটনার কারণে সফদারপুর রেলওয়ে ষ্টেশনে অবস্থান করছে। চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী ৭২৮ নং ট্রেনটি নির্ধারিত সময় থেকে ৫ ঘন্টা বিলম্বে চলাচল করলেও চুয়াডাঙ্গা রেলওয়ে ষ্টেশনে অবস্থান করছে। এছাড়াও পার্বতীপুর থেকে ছেড়ে আসা খুলনাগামী রকেট মেইল ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে অবস্থান করছে। 

এদিকে দুটি আন্তঃনগর ট্রেন, খুলনা পৌঁছানোর কারণে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর ৭২৫ নং সুন্দরবন এক্সপ্রেস ও খুলনা থেকে ছেড়ে আসা ৭৪৭ নং সীমান্ত এক্সপ্রেস ট্রেন দুটি ছেড়ে না আসার কারণে খুলনা রেলওয়ে জংশন স্টেশনে অপেক্ষা করছে হাজারো যাত্রী।    

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূইয়া বাংলানিউজকে জানান, ইতিমধ্যে  দূর্ঘটনাস্থলে উদ্ধারকাজ শুরু হয়েছে। রেলওয়ের উদ্ধারকর্মীরা তাদের সাধ্যমত চেষ্টা করছেন। দেড় ঘন্টার মধ্যে এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। তবে যাত্রীদের যে বেশ কিছুটা দুর্ভোগ পোহাতে হচ্ছে, তা অনাকাঙ্ক্ষিত! আমরা যথাসাধ্য চেষ্টা করছি। 

বাংলাদেশ সময়: ০০৫৩ ঘন্টা, ১৯ আগষ্ট, ২০১৯
এমএইচএম

ksrm
কলাবাগান ক্রীড়াচক্র থেকে পিস্তল-ইয়াবা উদ্ধার, আটক ৫
শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ
রাবির হল ‘চলে’ ছাত্রলীগের কথায়, সিট বরাদ্দে ‘প্যাকেজ’!
শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধের দাবি
ইসলামে জুয়া-বাজি সম্পূর্ণ হারাম


সাতক্ষীরায় মাদ্রাসাছাত্র নিখোঁজ
ইবি ছাত্রলীগ সম্পাদককে ধাওয়া দিয়ে ক্যাম্পাসছাড়া
স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় ডোমারে বখাটের কারাদণ্ড
‘মোনঘর’ প্রতিষ্ঠান একটি বাতিঘর: দীপংকর
বিখ্যাত শিল্পীদের চিত্রকর্ম নিয়ে প্রদর্শনী