ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

জাতীয়

২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে লালবাগের আগুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
২ ঘণ্টা পর নিয়ন্ত্রণে লালবাগের আগুন ছবি: ডি এইচ বাদল

ঢাকা: রাজধানীর লালবাগের একটি প্লাস্টিক কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

বুধবার (১৪ আগস্ট) দিনগত রাত পৌনে ১১টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের মোট ১৬টি ইউনিটের চেষ্টায় রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের দায়িত্বরত কর্মকর্তা এরশাদ হোসাইন জানান, রাত পৌনে ১১টার দিকে লালবাগ পোস্তা ওয়াটার অক্সফোর্ড রোডে পোস্তার ঢালে একটি প্লাস্টিক-পলিথিন কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় ২ ঘণ্টার চেষ্টায় রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে শেষ পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, কারখানাটিতে অনেক শ্রমিক কাজ করতেন। কিন্তু ঈদের ছুটি থাকায় ভেতরে কারো থাকার সম্ভাবনা নেই। ট্রান্সফর্মার বিস্ফোরণে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে মনে করছেন তারা।
তবে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

এদিকে, এ আগুনের ঘটনা খতিয়ে দেখতে তিন সদস্যের একটি কমিটি গঠনের কথা জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হাবিবুর রহমান।

বুধবার রাত ১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি বলেন, ফায়ার ফাইটাররা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবনের ভেতরে গিয়ে তল্লাশি করে দেখবে। আগুন লাগার কারণ উদঘাটনের জন্য ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি কমিটি গঠন করা হবে। আগামীকাল সকালে অফিস খুললেই এই কমিটি গঠন করা হবে।

** লালবাগে পলিথিন কারখানায় আগুন

বাংলাদেশ সময়: ০১৪৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
পিএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa