ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

জাতীয়

বাড়ির ছাদে মশার লার্ভা, লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
বাড়ির ছাদে মশার লার্ভা, লাখ টাকা জরিমানা

ঢাকা: বাড়ির ছাদ নোংরা থাকায় এবং এডিস মশার লার্ভা পাওয়ায় গুলশানে এক ভবন মালিককে লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে ভবনের কেয়ারটেকারকে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ারের নেতৃত্বে গুলশানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দেওয়া হয়।

অভিযানে গুলশান-২ এর ৪৪ নম্বর রোডের প্লট নম্বর এনডাব্লিউবি ২৮(১১৯) এর ছাদে প্রচুর এডিস মশার লার্ভা এবং মশা বংশবিস্তারের অনুকূল পরিবেশ পাওয়া যায় বলে সাংবাদিকদের জানান ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন।

তিনি জানান, বাড়িটির ছাদের পরিবেশ ছিল অত্যন্ত নোংরা। সেখানে পানি জমে থাকা প্রচুর মাটির পাত্র, ছাদে এবং ড্রেনে জমে থাকা পানি, আগাছার জঙ্গল, পরিত্যক্ত খোলা টিন, কমোড ইত্যাদি পাওয়া যায়। এ সব স্থানে প্রচুর এডিস মশার লার্ভা পাওয়া যায়।

এসব অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বাড়ির মালিককে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ অনুযায়ী লাখ টাকা জরিমানা করেন। একইসঙ্গে কেয়ারটেকারকে সাত দিনের কারাদণ্ড দেওয়া হয়।

ঈদুল আজহার ছুটির পর ডেঙ্গু ইস্যুতে এটিই ডিএনসিসির প্রথম ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এসএইচএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa