সচিবালয়ে ঈদের আমেজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফাঁকা সচিবালয়ে ঈদের আমেজ

walton

ঢাকা: সাপ্তাহিক দু’দিনসহ ঈদের তিনদিন ছুটি শেষে খুলেছে সরকারি অফিস-আদালত। কর্ম দিবসের প্রথম দিন বুধবার (১৪ আগস্ট) প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়েও মন্ত্রী, সচিব এবং কর্মকর্তারা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম। সাধারণ দর্শনার্থীও তেমন ছিল না।

সচিবালয়ে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে দেখা গেছে মন্ত্রী এবং কর্মকর্তা-কর্মচারীরা এসে শুভেচ্ছা বিনিময় ও কুশল বিনিময় করে সময় পার করছেন।

বেলা সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ পরবর্তী সংবাদ সম্মেলন করে সড়কের পরিস্থিতি নিয়ে কথা বলেন। এরপরই বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শুভেচ্ছা বিনিময় করেন।

সড়ক পরিবহনমন্ত্রী জানান, এবারে ঢাকা-টাঙ্গাইল সড়কে যানজট ছাড়া সব রুটেই যাত্রা স্বস্তির হয়েছে। আগামীতে যাতে এই রুটে যানজট সহনীয় করে তোলা যায় সেজন্য পদক্ষেপ নেওয়া হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এডিস মশা, ডেঙ্গুজ্বর সব মিলে দেশে একটা অস্থিরতা আছে, এরমধ্যেই আমি মানুষের মধ্যে আনন্দের কোনো কমতি দেখিনি। সড়ক বা রেলপথে ২০ বা ৩০ ঘণ্টায় এলাকায় গেছে, আমি ঈদের আনন্দটা তাদের মধ্যে পেয়েছি।

আর এবারের কোরবানিতে ৯৯ শতাংশ দেশি গরু ছিল। ব্যবসায়ী এবং যারা কোরবানি দিয়েছেন উভয়ই সন্তুষ্ট ছিলেন।

এদিকে, সকাল থেকে বৃষ্টি হওয়ায় বিভিন্ন মন্ত্রণালয়ে কর্মকর্তা-কমর্চারীদের উপস্থিতি কম ছিল। মাত্র একদিন অফিস খোলার পর ১৫ আগস্ট (বৃহস্পতিবার) জাতীয় শোক দিবস এবং এরপর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে উপস্থিতি কম। 

এছাড়া অভ্যর্থনা কক্ষে দর্শনার্থীদের উপস্থিতি ছিলই না।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এমআইএইচ/জেডএস

দ্বিতীয় সন্তানের বাবা হলেন আশরাফুল
প্লেন ভাড়া করে দেশ ছাড়লেন মোরশেদ খান
মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উন্নয়নে সহায়তা দিতে আগ্রহী মিশর
করোনায় প্রায় ২৩ শতাংশ মানুষ গরিব হয়েছে
১১ জুন থেকে শুরু মেসিদের লা লিগা


সেই খোরশেদের দাফন টিমের সদস্য করোনায় আক্রান্ত
করোনা ঝুঁকি মাথায় নিয়ে ঢাকায় ফিরছে মানুষ
চমেক পুলিশ ফাঁড়ির ১০ সদস্য করোনা আক্রান্ত
সিরাজগঞ্জে বাড়ছে যমুনার পানি, প্লাবিত হচ্ছে নিম্নাঞ্চল
ভূরুঙ্গামারীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু