ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

এখনো ঘরে ফেরার চাপ কাঁঠালবাড়ী ঘাটে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এখনো ঘরে ফেরার চাপ কাঁঠালবাড়ী ঘাটে

মাদারীপুর: ঈদের তৃতীয় দিনেও ঘরে ফিরছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা। বুধবার (১৪ আগস্ট) সকালে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে গিয়ে দেখা যায়, ঘাট এলাকায় রয়েছে ঘরমুখো মানুষের ভিড়।

এদিকে, বৈরী আবহাওয়ার কারণে মঙ্গলবার (১৩ আগস্ট) লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ থাকায় বুধবার সকাল থেকে মানুষের ঘরে ফেরার ব্যস্ততা বেড়েছে। এতে করে ব্যস্ত হয়ে উঠেছে শিবচরের কাঁঠালবাড়ী ঘাট।

তবে বৃষ্টি ও হালকা বাতাস বইতে থাকায় যাত্রীদের বেশি অংশ ফেরিতে পার হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, সকাল থেকে নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে। ঈদের ছুটি শেষে সকাল থেকেই কর্মস্থলে ফিরছে। তবে এখনো ঘরমুখো মানুষের চাপ রয়েছে ঘাট এলাকায়। লঞ্চ, স্পিডবোটের পাশাপাশি ফেরিতে পরিবহনের চেয়ে যাত্রীদের ভিড় বেশি রয়েছে। নৌরুটে সকাল থেকে সব ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাট সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৩ আগস্ট) বৈরি আবহাওয়ার কারণে বন্ধ ছিল লঞ্চ ও স্পিডবোট চলাচল। তবে বুধবার লঞ্চ চলাচল স্বাভাবিক থাকায় ঘাটে যাত্রীদের ভিড় রয়েছে। এদিকে গুড়ি গুড়ি বৃষ্টি থাকায় যাত্রীরা স্পিডবোটের পরিবর্তে লঞ্চ ও ফেরিতে পার হচ্ছে।  

ভাঙ্গাগামী যাত্রী মো. সোহেল মিয়া বাংলানিউজকে বলেন, ঈদের সময় বাড়ি আসতে পারি নাই। তাই এখন যাচ্ছি। কয়েকদিন থাকবো।

টেকেরহাটগামী যাত্রী মাসুম হাওলাদার বাংলানিউজকে বলেন, ঈদে বাড়ি ফেরা হয়নি। ঢাকায় কোরবানি করেছি। এখন মাংস নিয়ে বাড়ি যাচ্ছি। বৃষ্টি হচ্ছে। পদ্মা কিছুটা উত্তাল রয়েছে।

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, নৌযান চলাচল স্বাভাবিক রয়েছে সকাল থেকে। ঈদের তৃতীয় দিনেও ঘরমুখো যাত্রীদের ভিড় রয়েছে কাঁঠালবাড়ী ঘাটে।

কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বাংলানিউজকে বলেন, সবগুলো ফেরি চলছে। ঢাকায় ফেরা এবং ঘরমুখো উভয় যাত্রীদেরই ভিড় রয়েছে ফেরিতে।

বাংলাদেশ সময়: ০৯১৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ

Alexa