php glass

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দুদকের অভিযান

walton

কুষ্টিয়া: কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় পারভেজ নামের এক দালালকে আটক করে ২৮ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এদিকে অভিযান টের পেয়ে সটকে পড়ে হাসপাতালকে ঘিরে আশপাশে থাকা একাধিক দালাল চক্র।

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে দুদক কুষ্টিয়ার উপ-পরিচালক জাকারিয়া হোসেন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সেলিমুজ্জামানের তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করা হয়।  

এসময় জেলা প্রসাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাইমিন আল জিহান ভ্রাম্যমাণ আদালত আদালতের মাধ্যমে এ কারাদণ্ড দেন। 

দুদকের এ অভিযানে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে অব্যবস্থাপনাসহ নানা অনিয়মের চিত্র ধরা পড়ে। এর মধ্যে হাসপাতালে নোংরা পরিবেশ অপরিচ্ছন্নতা, জেনারেটর থাকলেও সংযোগ না থাকায় জরুরি প্রয়োজনে অপারেশন না হওয়া, এক্স-রে মেশিন নষ্টসহ বেশকিছু অব্যবস্থাপনা পরিলক্ষিত হয়।

দুদক কর্মকর্তারা এসব অব্যবস্থাপনা ও অনিয়ম সমাধানে হাসপাতাল কর্তৃপক্ষকে সাত দিনের সময় বেধে দিয়েছে বলেও জানা গেছে। 

দুদকের উপ-পরিচালক জাকারিয়া হোসেন বলেন, হাসপাতালকে দালালমুক্ত করার উদ্দেশে পরিচালিত অভিযান টের পেয়ে চক্রটি পালিয়ে গেছে। তবে এ হাসপাতালে দায়িত্বপ্রাপ্ত এক চিকিৎসকের স্ত্রীর মালিকানাধীন বেসরকারি প্রাইভেট ক্লিনিক নিউ ডি-সানের এক দালালকে আটক করে ২৮ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দালালদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠছিলেন রোগী ও তাদের স্বজনরা। প্রতিদিনই প্রতারিত হচ্ছিলেন বিভিন্ন গ্রাম থেকে আসা সহজ-সরল মানুষ। দালালদের খপ্পরে পড়ে অনেক রোগীর প্রাণহানির মতো ঘটনাও ঘটে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসএইচ

পাঁচবিবিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বিপিএলে সব দলের সঙ্গেই থাকবে দুদক কর্মকর্তা: পাপন
আদালতে নিলামে ৯১ টাকা দরে বিক্রি হলো পেঁয়াজ
খালেদা ইস্যুতে ২০১১ সালে হাইকোর্টে হট্টগোল হয়েছিল
বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা


অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট
পেঁয়াজ বেশি খায় সিলেটের মানুষ, কম বরিশালের
দুদকের মামলায় ছেলেসহ শিল্পপতি আবুল হোসেন গ্রেফতার
সমতলে বৈভবময় পার্বত্য মেলা
ভালো জিনিস তৈরিতে সময় লাগে: আলিয়া ভাট