php glass

জনপ্রশাসন পদক পেলো কক্সবাজার জেলা প্রশাসন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনপ্রশাসন পদক পেয়েছে কক্সবাজার জেলা প্রশাসন, ছবি: বাংলানিউজ

walton

কক্সবাজার: সেবা ও উন্নয়ন কার্যক্রমের স্বীকৃতি হিসেবে জনপ্রশাসন পদক পেয়েছে কক্সবাজার জেলা প্রশাসন।

মঙ্গলবার (২৩ জুলাই) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছ থেকে এ পদক গ্রহণ করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে এটি সর্বোচ্চ সম্মাননা।

জানা গেছে, কক্সবাজার জেলা প্রশাসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের প্রাথমিক পর্যায়ে আশ্রয় দেওয়া, ত্রাণ বিতরণ, ভূমি ব্যবস্থাপনা, আইনশৃঙ্খলা রক্ষা, জাতিসংঘসহ আন্তর্জাতিক সাহায্য সংস্থাগুলোর নিরাপত্তা, প্রটোকল, সমন্বয়সাধন, ক্ষতিগ্রস্ত স্থানীয় জনগোষ্ঠীর সহায়তাসহ স্থানীয় উন্নয়নের সমন্বয় এবং সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে রোহিঙ্গা জনগোষ্ঠীকে মানবিক বিপর্যয় থেকে রক্ষা করায় সারাবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। এসব সফল উদ্যেগ বাস্তবায়নের কারণে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে কক্সবাজার জেলা প্রশাসন সরকারের সর্বোচ্চ ‘জনপ্রশাসন পদক’ পদক লাভ করে।

এ প্রসঙ্গে কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার বাংলানিউজকে বলেন, এ অর্জন জেলাবাসীর। তাই জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে প্রাপ্ত জনপ্রশাসনে সরকারের সর্বোচ্চ এ পদক কক্সবাজার জেলার সহকর্মী সব সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং এ জেলাবাসীর জন্য উৎসর্গ করা হলো।

তবে কক্সবাজার জেলার সঙ্গে চট্টগ্রাম, নরসিংদী, নাটোর, খুলনা, চাঁদপুর এবং কুমিল্লা জেলা প্রশাসনও এ বছরের জনপ্রশাসন পদক পেয়েছে।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এসবি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: কক্সবাজার
কিশোরগঞ্জে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত ৩৫ জন
৯৯৯ নম্বরে কল, উদ্ধার দুইশ’ লঞ্চযাত্রী
আ.লীগের ডেঙ্গু বিষয়ক সেলের সঙ্গে মেয়র আতিকের বৈঠক
কপোতাক্ষ এক্সপ্রেস লাইনচ্যুত, দুর্ভোগে যাত্রীরা
জহির রায়হানের জন্ম
ইতিহাসের এই দিনে

জহির রায়হানের জন্ম



সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত, বিস্ফোরণে আহত ২
প্রকৌশলীদের তিন দিন সময় দিলেন মেয়র নাছির
একই ফেরির সঙ্গে দুই লঞ্চের সংঘর্ষ, আহত ৫
'কপোতাক্ষ এক্সপ্রেস' লাইনচ্যুত, তদন্ত কমিটি গঠন
অতিরিক্ত ভাড়া আদায়, ৫ বাসকে ৯০ হাজার টাকা জরিমানা