বিমানবন্দর সড়কের অত্যাধুনিক আন্ডারপাস খুলবে আগামী বছর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আগামী বছর খুলে দেওয়া হবে অত্যাধুনিক আন্ডারপাসটি। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: রাজধানীর বিমানবন্দর সড়কের শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের সামনে নির্মাণাধীন অত্যাধুনিক আন্ডারপাস খুলে দেওয়া হবে আগামী বছরের শুরুতে। 

রোববার (২১ জুলাই) ঢাকা সেনানিবাসে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল এস এম আনোয়ার হোসেন বলেন, বিমানবন্দর সড়কে আন্ডারপাস নির্মাণ অত্যন্ত গুরুত্বপূর্ণ ও প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিবদ্ধ একটি প্রকল্প। এর কাজ ২০১৮ সালের ২৬ সেপ্টেম্বর জরুরি ভিত্তিতে শুরু করা হয়। ইতোমধ্যে প্রকল্পের ৫০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। আশা করি, আগামী বছরের শুরুতে এ আন্ডারপাসটি খুলে দেওয়া হবে।

তিনি বলেন, এটি বাংলাদেশে সম্পূর্ণ নতুন একটি প্রকল্প। দেশে এ ধরনের প্রযুক্তি ব্যবহার করে অন্য কোনো প্রকল্প নির্মিত হয়নি। আন্ডারপাসটি নির্মাণ করা হলে এ এলাকার সামরিক ও বেসামরিক ব্যক্তিদের রাস্তা পারাপারে নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন ২৫ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ সাদেক মাহমুদ, পিএসসি ও আইএসপিআরের পরিচালক লে. কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ।

২০১৮ সালের ২৯ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঢাকা সেনানিবাস সংলগ্ন এমইএস বাসস্টপেজ এলাকায় মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজীব। এর জেরে রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন শুরু করেন। পরে এতে সমর্থন জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। এর প্রেক্ষিতে দুর্ঘটনা ও জননিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে বিমানবন্দর সড়কে বীরসপ্তক ক্রসিং পয়েন্টের কাছে পথচারী আন্ডারপাস নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়। প্রধানমন্ত্রীর সরাসরি দিক নির্দেশনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উদ্যোগে এ প্রকল্প বাস্তাবায়নের দায়িত্ব দেওয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীকে। ওই বছরের ১২ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে আন্ডারপাসের নির্মাণকাজের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ০৩১০ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
টিএম/একে

৬ কোটি টাকার বন্ডেড পণ্যের ১৬ কর্ভাড ভ্যান আটক
মাইকেল মধুসূদন দত্তের জন্ম
কবিতা-আড্ডা-গল্পে মুখর ‘কবি শামীম আজাদ সন্ধ্যা’
সিলেটে ট্রাকের ভেতর মিললো দুই যুবকের মরদেহ  
মার্কিন সেনাদের ইরাক ছাড়ার দাবিতে বাগদাদে পদযাত্রা


ফেনীতে চবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে মেয়র নাছির
বৃষ্টিতে ভেসে গেল বাংলাদেশ-পাকিস্তান যুবাদের ম্যাচ
চীনের বাইরে যেসব দেশে পাওয়া গেছে করোনা ভাইরাস
কামরাঙ্গীরচরে নির্বাচনী প্রচারণা নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ