php glass

মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকার আহ্বান বিজিবি ডিজির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলামসহ অতিথিরা, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: মা-বাবার আকাঙ্ক্ষা পূরণ এবং ভবিষ্যৎ জীবনে সফলতার ছাপ রাখতে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

শনিবার (২০ জুলাই) রাজধানীর পিলখানায় বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের নবীনবরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে বিজিবির ডিজি বলেন, সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিয়োজিত হওয়ার অঙ্গীকারে একাত্ম হতে হবে। নিজ নিজ ধর্ম পালনের ক্ষেত্রে কোনো প্রকার গোঁড়ামিকে প্রশ্রয় দেওয়া যাবে না।

মাদক ব্যক্তি, পরিবার, সমাজ ও জাতিকে ধ্বংস করে ফেলে মন্তব্য করে তিনি বলেন, তোমাদের বাবা-মা অনেক আশা আকাঙ্ক্ষ নিয়ে লেখাপড়া করাচ্ছেন। সে আকাঙ্ক্ষার প্রতিফলন যাতে তোমাদের কর্মজীবনে থাকে, সেই ব্রত নিতে হবে।

মাদকমুক্ত বাংলাদেশ গড়ার ক্ষেত্রে রউফ কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করবে আশা প্রকাশ করে তিনি বলেন, বিজিবিসহ যেকোনো সরকারি চাকরিতে নিয়োগ পাওয়ার ক্ষেত্রে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। তাই তোমাদের মাদক থেকে সব সময় দূরে থাকতে হবে। এ জন্য বন্ধু নির্বাচনের ক্ষেত্রে শিক্ষার্থীদের সাবধানতা অবলম্বনের পরামর্শও দেন তিনি।

অনুষ্ঠানের শুরুতে কলেজের অধ্যক্ষ লেফট্যানেন্ট কর্নেল হাফেজ মো. জোনায়েদ আহাম্মদ স্বাগত বক্তব্যের মাধ্যমে নবীনবরণ ও ট্যালেন্ট শো অনুষ্ঠানের সূচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), বিজিবি চিলড্রেন ক্লাব ও লেডিস ক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সোমা ইসলাম, কলেজের গভর্নিং বডির সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এএফএম জাহাঙ্গীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ০২১০ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
পিএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: মাদক
ksrm
গ্রাহকের কাছে ওয়াসার পাওনা ৭৬ কোটি টাকা
নিষেধাজ্ঞা সত্ত্বেও রাতে চলছে স্পিডবোট
শিবচরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু
কোহলি-রাহানের ফিফটিতে বড় লিডের পথে ভারত
রোহিঙ্গাদের নাগরিকত্ব নিশ্চিতের দায় নেবে না বাংলাদেশ


নতুন ভোটাররা সহসা স্মার্টকার্ড পাচ্ছেন না
‘প্রেসিডেন্টের টেবিলে’ পা তুলে সমালোচনায় জনসন
মহাকাশে গিয়েও জোচ্চুরি!
রোববার মাহী বি-তার স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করবে দুদক
ব্লেন্ডার ভরা সাড়ে ৩ হাজার ইয়াবা, আটক ১