php glass

অসুস্থ শিশুকে ব্যবহার করে ভিক্ষাবৃত্তির চেষ্টা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

.

walton

ঢাকা: রাজধানীর শাহবাগে শিক্ষা ভবনের সামনে অসুস্থ সাত মাসের এক কন্যা শিশুকে কোলে নিয়ে ভিক্ষা করার চেষ্টাকালে অসুস্থ শিশুসহ এক দম্পতিকে উদ্ধার করেছে পুলিশ। অসুস্থ শিশুর নাম সানজিদা। 

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যার দিকে শাহবাগ থানা পুলিশ ও পুলিশ হেডকোয়ার্টারের সিনিয়র (এএসপি) সুলতানা ইশরাত জাহান তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন।

জানা যায়, রাজধানীর শাহবাগ থানা এলাকায় শিক্ষা ভবন সংলগ্ন হাইকোর্টের সামনে দাঁড়িয়ে অসুস্থ শিশু সানজিদাকে পথচারীদের দেখিয়ে চিকিৎসার কথা বলে   জহিরুল ও তার স্ত্রী জোসনা বেগম ভিক্ষা করছিলেন। এ সময় ওই পথ দিয়ে যাচ্ছিলেন এএসপি সুলতানা। বিষয়টি তার সন্দেহ হলে তিনি ওই শিশুসহ তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসেন।  

এএসপি সুলতানা ইশরাত জাহান বাংলানিউজকে জানান, সন্ধ্যার দিকে শিক্ষা ভবনের সামনে দিয়ে যাওয়ার সময় ওই দম্পতিকে অসুস্থ এক শিশুকে কোলে নিয়ে ভিক্ষা করতে দেখেন। এতে তার সন্দেহ হলে তিনি তাদের কাছে গিয়ে শিশুর বিষয়ে জানতে চান। এ সময় তারা অসংলগ্ন উত্তর দেন এবং জোসনা ও তার স্বামী জহুরুল পালানোর চেষ্টা করে। একবার তারা দাবি করেন, এ শিশু তাদের মেয়ে। আবার বলেন পাঁচ দিন বয়সী শিশুকে তারা পেয়েছেন। ফলে সন্দেহ ঘণীভূত হয়। অসুস্থ শিশুকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন এএসপি সুলতানা ইশরাত জাহান। ছবি: বাংলানিউজতিনি জানান, ওই দম্পতিসহ অসুস্থ শিশুকে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। শিশুটির পিঠে ক্ষত রয়েছে। পরে চিকিৎসকদের পরামর্শে ঢামেক হাসপাতাল থেকে শিশুটিকে মহাখালি সংক্রামক ব্যাধি হাসপাতালে পাঠানো হয়েছে। 

তিনি আরও জানান, কথিত বাবা-মা শিশুটিকে কোথায় পেয়েছে, এটি শাহবাগ থানা পুলিশ দেখবে। তবে এখন শিশুটিকে বাঁচানো দরকার। ঢামেক হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, শিশুটি শ্বাসকষ্টসহ নানা রোগে আক্রান্ত। তাকে চিকিৎসা দিয়ে সুস্থ করাই এখন প্রধান কাজ। 

অসুস্থ শিশুটিকে ব্যবহার করে ভিক্ষাবৃত্তির মাধ্যমে টাকা উপার্জন করাই ছিল ওই দম্পতির লক্ষ্য বলেও জানান এএসপি সুলতানা।  

বাংলাদেশ সময়: ০২০৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৯
এজেডএস/এমকেআর/আরআইএস/

ksrm
খাগড়াছড়ির ৩ এলাকা থেকে ছড়াচ্ছে ডেঙ্গু
মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী (রহ.)-এর জীবনালেখ্য
জিএম পদে নিয়োগ দেবে বসুন্ধরা গ্রুপ
শিল্পকলার মঞ্চে ‘শেখ সাদী’ উদ্বোধনী মঞ্চায়ন
বিমানে যাত্রীসেবার মান উন্নত করতে বললেন প্রধানমন্ত্রী


‘সব অনিয়মের সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থা জড়িত’
বানিয়াচংয়ে হত্যাকাণ্ডের ২১ বছর পর ৪ জনের যাবজ্জীবন
অস্বাভাবিক মামলার জট কমিয়ে আনতে হবে: আইনমন্ত্রী
ব্রাজিলকে ৩৫ শতাংশ আমদানি শুল্ক কমানোর আহ্বান
সাভারেও বদলায়নি ট্যানারির পরিবেশ, ব্যবসায় নেমেছে ধস