php glass

বৃষ্টিতে সড়কে পানি জমে ভোগান্তিতে রাজধানীবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারী বর্ষণে পানি জমে তৈরি হয়েছে জলাবদ্ধতা

walton

ঢাকা: ভারী বর্ষণে জলাবদ্ধতার কবলে পড়েছে রাজধানী। অলিগলির পাশাপাশি প্রধান সড়কেও জমেছে বৃষ্টির পানি। আর নালা পরিষ্কার না থাকায় বৃষ্টি থেমে গেলেও অনেক সময় ধরে সড়কে পানি জমে থাকায় ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। আবার পানি জমে যাওয়ায় কোনো কোনো সড়কে তৈরি হয়েছে যানজট।

শুক্রবার (১২ জুলাই) বেলা ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকায় ৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। হঠাৎ ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা নিরসনের দায়িত্বে থাকা খোদ ‘ঢাকা ওয়াসা’-ই পানিবন্দি হয়ে পড়েছে। সরকারি এ সংস্থাটির সামনে পানি থৈ থৈ করছে। যাত্রাবাড়ী কাঁচাবাজারে ব্যবসায়ীদের সবজি পানিতে ভেসে গিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।
 
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৫০ নং ওয়ার্ড কমিশনার (যাত্রাবাড়ী) দেলোয়ার হোসেন খান বাংলানিউজকে বলেন, পাঁচদিন ধরে বিভিন্ন এলাকার ময়লা পরিষ্কারের কাজ চলছে। এ কারণে বাজারে কিছুটা পানি জমেছে। তবে ময়লা পরিষ্কারের কাজ শেষ হলে সমস্যা আর থাকবে না।
 
সরেজমিন দেখা যায়, শান্তিনগর চামেলীবাগেও হাঁটুপানি। জলাবদ্ধতার কারণে এক ধরনের গৃহবন্দি হয়ে পড়েছেন বাসিন্দারা। জরুরি কোনো কাজ ছাড়া কেউ বাইরে বের হচ্ছেন না। চামেলীবাগের বাসিন্দা সাজ্জাদ হোসেন বাংলানিউজকে বলেন, বাসার সামনে হাঁটুপানি। মনে হয় ওয়াসার ড্রেন বন্ধ হয়ে গেছে। বাড়ি থেকে বের হতে পারছি না।
 
অন্যদিকে খিলগাঁও থেকে দৈনিক বাংলা মোড় পর্যন্ত ফুটপাতের উপরেও পানি জমেছে। এজন্য পথচারীরা ঝুঁকি না নিয়ে ফুটপাতের পরিবর্তে প্রধান সড়ক দিয়ে চলাচল করছেন। এখানে অনেক সিএনজিচালিত অটোরিকশা বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে। তাদের একজন আমানুল্লাহ বাংলানিউজকে বলেন, গাড়িতে পানি ঢুকেছে। চারিদিকে শুধু পানি, চলাচল করা মুশকিল।

ওয়াসার সামনেই পানিরাজধানীর মিরপুর এলাকায়ও পানি থৈ থৈ করছে। এ এলাকার মিরপুর-১০, ভাষানটেক, কালশী, মিরপুর-১২, কাজীপাড়া, শেওড়াপাড়ায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। ফলে মিরপুর-১ নম্বর থেকে ছেড়ে আসা যানবাহনগুলো মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম হয়ে উত্তরা ও বনশ্রী রুটে চলাচল করছে।
 
বর্ষণের ফলে সিদ্বেশ্বরী, নয়াপল্টন, মতিঝিল, আরামবাগ, গুলিস্তান, বঙ্গবাজার, কারওয়ান বাজার, ধানমন্ডি ২৭ নম্বর এলাকায়ও পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এমআইএস/এমএমআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: বৃষ্টি
ডেঙ্গু আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু
পর্তুগালের দাবানল নিয়ন্ত্রণে ‘সবচেয়ে বড় অভিযান’
বিমানবন্দর সড়কের অত্যাধুনিক আন্ডারপাস খুলবে আগামী বছর
রেনুর দাফন হয়েছে, অবুঝ শিশু জানে না মা কোথায়
স্বস্তি ফিরেছে রাতের ধূমকেতুতে


পানগুছি নদীর ভাঙনে রাস্তাসহ দুই একর জমি বিলীন
৪ ঘণ্টা পর তুরাগে উদ্ধার অভিযান শুরু
বাড্ডায় গণপিটুনিতে নারী হত্যার ঘটনায় আটক ৩
নদে ট্যাক্সিক্যাব, ৩ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধারকাজ 
শাহজালালে ইয়াবা পাচারকালে নারীসহ আটক ২