খুলনায় মৌসুমের প্রথম ভারী বর্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনায় মৌসুমের প্রথম ভারী বর্ষণ ও সড়কে জমে থাকা পানি। ছবি: বাংলানিউজ

walton

খুলনা: বর্ষা মৌসুম শুরুর পর থেকে খুলনার আকাশে কালো মেঘের ঘনঘটা প্রায় প্রতিদিনই দেখা গেছে। কিন্তু হয়নি কাঙ্খিত বৃষ্টি। মাঝে মধ্যে হালকা বৃষ্টি হলেও ভারী বর্ষণ হয়নি এতোদিন।

শুক্রবার (১২ জুলাই) অবশেষে ভারী বর্ষণের দেখা মিললো খুলনায়। মৌসুমের প্রথম ভারী বর্ষণে ভিজলো শহর-গ্রাম। দুপুর আড়াইটা থেকে শুরু হওয়া বৃষ্টি চলে বিকেল ৪টা ৪৫ মিনিট পর্যন্ত।

এদিকে বৃষ্টিতে পথ চলতে গিয়ে অসুবিধায় পড়েছেন সাধারণ মানুষ। তবে অনেকেই স্বস্তির বৃষ্টিতে আনন্দে ভিজেছেন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় শহরে যানজট কম থাকলেও বিভিন্ন এলাকায় ওয়াসার খোঁড়াখুঁড়ির কারণে জমে থাকা পানিতে পথ চলতে সমস্যা হচ্ছে পথচারীদের।

বৃষ্টিতে রাস্তা নয়, যেন কাদা পানির ডোবায় পরিণত হয়েছে নগরের অনেক সড়ক। আবার কোথাও কাদা পানির সঙ্গে আবর্জনায় ভরে গেছে। ছোট বড় খানাখন্দে বেহাল দশায় পড়েছেন নগরবাসী। বিশেষ করে খান জাহান আলী রোডের রয়্যালের মোড়, দোলখোলা, মিস্ত্রীপাড়া, বাগমারা, শান্তিধামের মোড়, শামসুর রহমান রোড, বাইতি পাড়া, মৌলভীপাড়া, মিয়া পাড়া, টুটপাড়ার রাস্তায় পানি জমে থাকায় পথচারীরা পড়েছেন বিপাকে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, দুপুর আড়াইটা থেকে ৪টা ৪৫ মিনিট পর্যন্ত ৫৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। এটি চলতি বর্ষা মৌসুমের প্রথম ভারী বর্ষণ। এর আগে একদিন ৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এমআরএম/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: খুলনা
Nagad
পুলিশ ফাঁড়িতে ধরে নিয়ে টাকা আদায়, আতঙ্কে ব্যবসায়ীরা!
ফের সিলেট সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত
ধুনটে ইউপি সদস্যকে হত্যা, আটক ১
বৃষ্টিস্নাত সন্ধ্যায় কবিগুরুর গান
ত্রাণ উপহার নিয়ে যারা হাত বাড়িয়েছেন তারা মহৎ: নাছির


ইতালির প্রধানমন্ত্রী বাংলাদেশিদের ‘ভাইরাস বোমা’ বলেননি
নিউ বাঘাবাড়িকে ১০ লাখ টাকা জরিমানা
ঝিনাইদহে গৃহবধূর গলিত মরদেহ উদ্ধার
সুশান্ত সিং রাজপুতের আরও এক ভক্তের আত্মহত্যা
করোনা: নেগেটিভ প্রেশার বানালো ঢাবি-বিএসএমএমইউ