php glass

সরকার মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবনে সিনা ডায়াগনোস্টিক কনসালটেশন সেন্টার কেরানীগঞ্জ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে আগত অতিথিরা

walton

কেরানীগঞ্জ (ঢাকা): শেখ হাসিনার সরকার দেশের মানুষের জন্য চিকিৎসা সেবা ও শিক্ষা ফ্রি দিচ্ছে জানিয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন, দেশের সর্ব্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করতে হলে মাসে ২০টাকা বেতন দিতে হয়। ১০ টাকা দিয়েই সরকারি হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া যায়। অথচ বিশ্বের উন্নত দেশগুলোতে এ সুবিধা পাওয়া যায় না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই বাংলাদেশে এগুলো সম্ভব হয়েছে। তিনি কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামগঞ্জে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন।

শুক্রবার (১২ জুলাই) বেলা ১২টার দিকে কেরানীগঞ্জ উপজেলার কদমতলী এলাকায় ইবনে সিনা ডায়াগনোস্টিক কনসালটেশন সেন্টার কেরানীগঞ্জ শাখার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হাসপাতাল বা ক্লিনিক যারা করেন তাদের প্রথম চিন্তা থাকা উচিত মানুষকে সেবা দেওয়া। সেবার মূল্য যেন অতিরিক্ত না হয় সেদিকে খেয়াল রাখা। অতিরিক্ত মূল্যের কারণে রোগী যেনো সেবা থেকে বঞ্চিত না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। কেরানীগঞ্জের ঝিলমিলে ৫০০ শয্যা হাসপাতাল হচ্ছে। শুভাঢ্যা খাল রক্ষা ও দুইপাড়ে ওয়াকওয়ে নির্মাণের জন্য ১২০০ কোটি টাকার প্রকল্প ইতিমধ্যে পাস হয়ে গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ইবনে সিনা ট্রাস্টের সদস্য (প্রশাসন) ও ইবনে সিনা ডায়াগনোস্টিক কনসালটেশন সেন্টার কেরানীগঞ্জ শাখার ব্যবস্থাপক ড. এ কে এম সদরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহমেদ।

এসময় আরো উপস্থিত ছিলেন জিনজিরা ইউপি চেয়ারম্যান হাজী সাকুর হোসেন, ইবনে সিনা ট্রাস্টের সদস্য (অর্থ) কাজী হারুন-অর রশিদ, ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক ফয়েজ উল্যাহ, ইবনে সিনা হাসপাতালের সিনিয়র জিএম অ্যাডমিন আনিসুজ্জামান, ইবনে সিনা ডায়াগনোস্টিক কনসালটেশন সেন্টার কেরানীগঞ্জ শাখার ভাইস চেয়ারম্যান হাজী মনির হোসেন, দক্ষিণ কেরানীগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মিরাজুর রহমান সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুলাই ১০, ২০১৯
এসএইচ

খাগড়াছড়ি আ’লীগের সম্মেলনে সবার দৃষ্টি ‘সা. সম্পাদক’ পদে
বিজয়নগরে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ৩
৯ বছরেও শেষ হয়নি আলীকদমের পানি শোধনাগারের কাজ
গুরুতর অসুস্থ চিত্রপরিচালক সি বি জামান, হাসপাতালে ভর্তি
মহাসড়কে যাত্রীদের শেষ ভরসা রিকশা-সিএনজি-লেগুনা


বিশ্বকাপের পরও খেলতে চান মালিঙ্গা
অনির্দিষ্টকালের জন্য সরে দাঁড়ালেন সানা মির
টিটিএডিসিকে টেরিটোরিয়াল কাউন্সিলে উন্নীত করার প্রস্তাব
কিন্ডারগার্টেন স্কুলগুলো নিবন্ধনের আওতায় আনা হবে
গাজীপুরে যান চলাচল কম, ভোগান্তিতে দূরপাল্লার যাত্রীরা