php glass

কোলে চড়ে ভোট দিলেন ৯৫ বছরের মোমেনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোলে চড়ে ভোট দিচ্ছেন মোমেনা। ছবি: বাংলানিউজ

walton

বগুড়া: মোমেনা বেওয়ার বয়স প্রায় ৯৫। স্বামীর নাম আকালু। বেশ আগেই মারা গেছেন তিনি। বয়সের ভারে নুয়ে পড়া বৃদ্ধার কোনো ছেলে-মেয়ে নেই। থাকেন বগুড়া শহরের খান্দার সোনারপাড়া এলাকায়।

তখন দুপুর সাড়ে ১২টার মতো হবে। পাশের বাড়ির এক ব্যক্তির কোলে চড়ে শহরের ঠনঠনিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে উপস্থিত এ বৃদ্ধা। সেই ব্যক্তির নাম শেখ তাহউদ্দিন নাইন। তিনি তার প্রতিবেশী।
 
কোলে করেই সোজা ভোটকেন্দ্রের নির্দিষ্ট কক্ষে নিয়ে যান এ বৃদ্ধাকে। সেখানে ভোটগ্রহণ কর্মকর্তা বৃদ্ধার ইচ্ছা অনুযায়ী, ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পছন্দের প্রার্থীর পক্ষে ভোটগ্রহণ করেন। ভোট দেওয়া শেষে তাকে কোলে করে স্কুল মাঠে নিয়ে আসা হয়। এ সময় অনেক কৌতুহলী মানুষকে দৃশ্যটি ক্যামেরায় ধারণ করতে দেখা যায়।   
 
শেখ তাহউদ্দিন বাংলানিউজকে জানান, এ বৃদ্ধা তার প্রতিবেশী। তার স্বামী ও ছেলে-মেয়ে নেই। তাই নিজের দায়িত্ববোধ থেকে তিনি তাকে কোলে করে ভোটকেন্দ্রে নিয়ে আসেন। পাশাপাশি ওই বৃদ্ধা তার পছন্দমতো প্রার্থীকে ভোট দেন। ভোট দেওয়া শেষে ওই বৃদ্ধাকে বাড়ি পৌঁছে দেন তিনি।
 
সোমবার (২৪ জুন) বগুড়া-৬ (সদর) আসনে উপ-নির্বাচনে ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে।
 
এ আসনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮। ১৪১টি কেন্দ্রের ৯৬৫টি কক্ষে ইভিএমে ভোটগ্রহণ করা হচ্ছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।
 
প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এ আসনটি থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয়লাভ করেছিলেন। কিন্তু তিনি নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। যে কারণে তফসিল দিয়ে আসনটিতে উপ-নির্বাচনের ভোটগ্রহণের সময় দেয় সোমবার নির্বাচন কমিশন।
 
এ নির্বাচনে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত এস এম টি জামান নিকেতা, বিএনপি মনোনীত গোলাম মোহাম্মদ সিরাজ, জাতীয় পার্টি মনোনীত নুরুল ইসলাম ওমর, বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু ও ব্যবসায়ী মিনহাজ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমবিএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: বগুড়া
সাভারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু
চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগের নেতাকে কুপিয়ে জখম
ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২
সংযোগ সড়ক না থাকায় ভরসা মই
ভৈরবে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু


উল্লাপাড়ার অরক্ষিত সেই রেলক্রসিংয়ে নিযুক্ত হলো গেটম্যান
মাগুরায় ডেঙ্গু মশার উপদ্রবে সাধারণ মানুষ অতিষ্ঠ
নয়নার হাত ধরে কলকাতা পাচ্ছে বাংলাদেশের স্বাদ
‘মোবাইল ছিনতাইয়ের জেরে’ রিফাত খুন!
রিইমাজিং নেটওয়ার্কিং ও ডেটা সেন্টারস সামিট অনুষ্ঠিত