php glass

আমিরাতকে কৃষি শিল্পে বিনিয়োগের আহ্বান শাহরিয়ার আলমের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মরিয়ম আল মেহেরী ও শাহরিয়ার আলম, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: বাংলাদেশের কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগের জন্য আরব আমিরাতের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। দেশটির খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মেহেরীর প্রতি এ আহ্বান জানিয়েছেন তিনি।

এছাড়া বাংলাদেশ থেকে ফল ও সবজি আমদানির জন্য অনুরোধ করেছেন তিনি। বুধবার (১৯ জুন) পররাষ্ট্র মন্ত্রণালয়ের  এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংযুক্ত আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা বিষয়ক প্রতিমন্ত্রী মরিয়ম আল মেহেরীর সম্মানে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মঙ্গলবার (১৮ জুন) এক মধ্যাহ্ন ভোজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

মধ্যাহ্ন ভোজ অনুষ্ঠানে দ্বিপাক্ষিক সম্পর্ক ও সহযোগিতার বিভিন্ন বিষয়ে, বিশেষ করে কৃষি, পশুপালন, মৎস্য, কৃষি প্রক্রিয়াজাতকরণসহ খাদ্য নিরাপত্তা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী খাদ্য উৎপাদন খাতে বাংলাদেশের সাফল্য তুলে ধরেন। উভয় প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত ফেব্রুয়ারি মাসের সংযুক্ত আরব আমিরাত সফরকে একটি সফল সফর হিসেবে উল্লেখ করে সেসময়ে স্বাক্ষরিত বাংলাদেশে বিনিয়োগ বিষয়ক সমঝোতা চুক্তিগুলো বাস্তবায়নের ওপর জোর দেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে সংযুক্ত আরব আমিরাত সফরের আহ্বান জানানো হয়। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মাহবুবুজ্জামান, ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সৈয়দ মোহাম্মদ আল মেহেরী উপস্থিত ছিলেন। এরআগে মঙ্গলবার (১৮ জুন) এক রাষ্ট্রীয় সফরে ঢাকায় আসেন প্রতিমন্ত্রী মরিয়ম আল মেহেরী।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
টিআর/ওএইচ/

চরফ্যাশনে নিহত ১০ জেলে পরিবারে শোকের মাতম
নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুৎ উৎপাদনে গুরুত্ব সরকারের
মঙ্গলবার জাতীয় সংসদে ২ বিল পাস
আতঙ্কে হবিগঞ্জের রেল যাত্রীরা!
বানরকে লাই দিলে মাথায় ওঠে, রাঙ্গা প্রসঙ্গে ফিরোজ রশিদ


ঐতিহ্যের সাজে মণিপুরীদের রাস উৎসব শুরু
৬ হাজারের বেশি নিলামযোগ্য কনটেইনার বন্দরে!
বগুড়ায় শিশুকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত চাচা আটক
আগের ৯ টেস্টে বাংলাদেশ-ভারত
আ’লীগ আর মুক্তিযুদ্ধের চেতনার দল নয়: মওদুদ