php glass

রাজশাহীতে আন্তর্জাতিক যোগ দিবস পালন ২২ জুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি

walton

রাজশাহী: আগামী ২২ জুন (শনিবার) বিকেল ৪টায় রাজশাহী কলেজ মাঠে পঞ্চম আন্তর্জাতিক যোগ দিবস (আইডিওয়াই) উদযাপন করা হবে।

এ উপলক্ষে রোববার (১৬ জুন) রাতে রাজশাহীর একটি অভিজাত রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের উদ্যোগে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি এ তথ্য জানান। এসময় সহকারী হাইকমিশনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি জানান, ওইদিন রাজশাহী কলেজ মাঠে একসঙ্গে দেড় হাজারেরও বেশি মানুষ যোগ ব্যায়াম প্রদর্শন করবেন। রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশনের আওতাধীন রংপুরে ১৫ জুন এই দিবস পালন করা হয়েছে। আগামী ২৩ জুন বগুড়াসহ অন্য শহরগুলিতে আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হবে। রাজশাহীতে ২১ জুনের পরিবর্তে ২২ জুন পালন করা হচ্ছে। কারণ ২১ জুন রাজধানী ঢাকায়ও যোগ দিবস পালন করা হবে। 

সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি আরও বলেন, সাংস্কৃতিক সম্পর্ক স্থাপনের জন্য ভারতীয় কাউন্সিল, রাজশাহী সিটি করপোরেশন রাজশাহী কলেজ, ইউএনএ গ্রুপ, ওয়েসিস পানি কোম্পানি, টাটা মোটরসসহ বিভিন্ন প্রতিষ্ঠানের যোগপ্রেমী ও অনুশীলনকারীদের সহায়তায় ভারতীয় সহকারী হাইকমিশন এই যোগ দিবস পালন করবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট৷ এছাড়া প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা থাকবেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ অক্টোবর ২০১৮ থেকে ২ অক্টোবর ২০১৯ পর্যন্ত মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে৷ 

এর অংশ হিসেবেই ২২ জুন রাজশাহী কলেজে আন্তর্জাতিক যোগ দিবস অনুষ্ঠানের আয়োজন করা হবে। ওইদিন সেখানে নিরামিষ খাদ্য উৎসবেরও আয়োজন করা হবে। কারণ যোগ ব্যায়াম ও নিরামিষ খাদ্য- দুটোই মানুষের সুস্থ জীবনধারণের জন্য প্রয়োজনীয়। 

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা নিরামিষ খাবার উপভোগের সুযোগ পাবেন। যারা প্রথম আসবেন তাদের জন্য থাকবে আকর্ষণীয় যোগ টি-শার্ট। এছাড়া বিনামূল্যে ইভেন্টে এন্ট্রি করা যাবে।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এসএস/এএ

ময়মনসিংহ জেলা-মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন
উত্তরা ইপিজেডের কারখানার গুদামে আগুন
সামাজিক যোগাযোগমাধ্যমে এগিয়ে মমতার দল
ব্রাইটনের কাছে হেরে আবারও জয় বঞ্চিত আর্সেনাল
‘শ্যূটিং প্রতিযোগিতার প্রসার দীর্ঘদিনেও করতে পারিনি’


১০ বছরে পদার্পণ করলো ফেনী রিপোর্টার্স ইউনিটি
মেহেরপুরে হেরোইনসহ ২ মাদকবিক্রেতা আটক
শাবিপ্রবিতে আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক সেমিনার
রাজ্যপালের সঙ্গে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের সাক্ষাৎ
মেহেরপুরে গাঁজাসহ মাদকবিক্রেতা আটক