php glass

বরিশালে তথ্য অধিকার আইন বাস্তবায়নে মতবিনিময় সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: তথ্য কমিশনার সুরাইয়া বেগম (এনডিসি) বলেছেন, তথ্য অধিকার আইন ২০০৯ ও এর অনলাইন ট্র্যাকিং সিস্টেম পুরোপুরি বাস্তবায়ন হলে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থার কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে। একই সঙ্গে অফিস আদালতের দুর্নীতি হ্রাসসহ সুশাসন প্রতিষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বরিশাল নগরের সার্কিট হাউজ মিলনায়তনে তথ্য অধিকার আইন ২০০৯ ও এর অনলাইন ট্র্যাকিং সিস্টেম বিষয়ক অবহিতকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির এসব কথা বলেন তথ্য কমিশনার।

তিনি বলেন, জনগণকে তাদের তথ্য প্রাপ্তি থেকে বঞ্চিত করে সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। তাই জনগণের তথ্য প্রাপ্তির অধিকার চিন্তা, বিবেক ও বাক-স্বাধীনতা ও জনগণের ক্ষমতায়নের জন্য তথ্য অধিকার নিশ্চিত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন-তথ্য মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব আবুল হোসেন, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া, বরিশালের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও বরিশাল মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. হাবিবুর রহমান খান প্রমুখ।

তথ্য কমিশন আয়োজিত দিনব্যাপী এ মতবিনিময় সভায় বরিশালের বিভিন্ন জেলা-উপজেলার সরকারি দফতরের কর্মকর্ত, জিও-এনজি প্রতিনিধি, সংস্কৃতি ও উন্নয়ন কর্মীসহ কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এমএস/ওএইচ/

গ্রিন রোডে ১৭ ফার্মেসিকে জরিমানা
মুশফিকের সেঞ্চুরিতে লড়াই করে হারলো বাংলাদেশ
রিয়াদের বিদায়ের পরের বলেই বোল্ড সাব্বির
চট্টগ্রামে ছুরিকাঘাতে যুবক খুন
মুশফিকের ফিফটিতে বাংলাদেশের ২০০ রানের কোটা পার


লেগ বিফোরের ফাঁদে লিটন
বিশ্ববিদ্যালয়ের সাফল্য নির্ভর করে গবেষণায়
লাল ভিটামিন ‘এ’ ক্যাপসুল সংকট, পরিবর্তে নীল ক্যাপসুল
সরফরাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চান কামরান আকমলও
পুলিশে নিয়োগের নামে প্রতারণা, লাখ টাকাসহ আটক ১