বরিশালে তথ্য অধিকার আইন বাস্তবায়নে মতবিনিময় সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

walton

বরিশাল: তথ্য কমিশনার সুরাইয়া বেগম (এনডিসি) বলেছেন, তথ্য অধিকার আইন ২০০৯ ও এর অনলাইন ট্র্যাকিং সিস্টেম পুরোপুরি বাস্তবায়ন হলে সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থার কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে। একই সঙ্গে অফিস আদালতের দুর্নীতি হ্রাসসহ সুশাসন প্রতিষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বরিশাল নগরের সার্কিট হাউজ মিলনায়তনে তথ্য অধিকার আইন ২০০৯ ও এর অনলাইন ট্র্যাকিং সিস্টেম বিষয়ক অবহিতকরণ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির এসব কথা বলেন তথ্য কমিশনার।

তিনি বলেন, জনগণকে তাদের তথ্য প্রাপ্তি থেকে বঞ্চিত করে সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। তাই জনগণের তথ্য প্রাপ্তির অধিকার চিন্তা, বিবেক ও বাক-স্বাধীনতা ও জনগণের ক্ষমতায়নের জন্য তথ্য অধিকার নিশ্চিত করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন-তথ্য মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব আবুল হোসেন, বরিশালের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া, বরিশালের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম ও বরিশাল মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. হাবিবুর রহমান খান প্রমুখ।

তথ্য কমিশন আয়োজিত দিনব্যাপী এ মতবিনিময় সভায় বরিশালের বিভিন্ন জেলা-উপজেলার সরকারি দফতরের কর্মকর্ত, জিও-এনজি প্রতিনিধি, সংস্কৃতি ও উন্নয়ন কর্মীসহ কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলা‌দেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এমএস/ওএইচ/

মুক্তিপণ দিতে রাজি হলেও লিবিয়ায় খুন হয় যশোরের রাকিবুল
সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে কৃষকের মৃত্যু
কাশিমপুর কারাগারে সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু
অবশেষে দেশে এলো ভারতে খুন হওয়া লোকমানের মরদেহ
করোনা: চট্টগ্রামে আরও ১৫৯ জন আক্রান্ত


প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
করোনার ‘রেড জোন’ ঢাকা
ফরাসি দার্শনিক ভলতেয়ারের প্রয়াণ
লিবিয়ায় নিহতদের অধিকাংশই মাদারীপুর-কিশোরগঞ্জের
জুনে করোনায় ব্যাপক প্রাণহানির আশঙ্কা: ডক্টরস প্লাটফর্ম