php glass

হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাকার ব্যাগ তুলে দেওয়া হচ্ছে মৌসুমীর হাতে। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: সংসারের স্বচ্ছলতা আনতে গিয়েছিলেন সৌদি আরব। পরিশ্রমে জমানো অর্থসহ তিন বছর পরে দেশে ফিরেন যশোরের মৌসুমী বেগম। কিন্তু বিধি বাম, প্লেনেই খুইয়ে ফেলেন সব। 

কিন্তু এয়ারপোর্ট আমর্ড পুলিশ ব্যাটালিয়নের (এএপিবিএন) কল্যাণে ফিরে পেয়েছেন সেই ব্যাগসহ হারানো অর্থ। 

এসব ফেরত পেয়ে হাসি ফুটেছে প্রবাসী শ্রমিক মৌসুমীর মুখে।  সোমবার (২৭ মে) সকালে তার হাতে পুলিশের পক্ষ থেকে অর্থসহ ব্যাগটি তুলে দেওয়া হয়।

এরআগে ভোরে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে (জি-৯ ৫১৭) দেশে পৌঁছেন মৌসুমী। কিন্তু প্লেন থেকে নেমেই বিমানবন্দর আর্মড পুলিশের কাছে তিনি অভিযোগ করেন, তার ব্যাগটি পাওয়া যাচ্ছে না। 

পুলিশ জানায়, প্লেনে সেহেরি কেনার জন্য ব্যাগ থেকে টাকা বের করেন মৌসুমী। এরপর খাওয়া শেষে তিনি ব্যাগটি প্লেনের সিটে রেখে ওয়াশরুমে যান। কিন্তু সেখান থেকে ফিরে আর টাকার ব্যাগটি পাচ্ছিলেন না। 

মৌসুমী বাংলানিউজকে বলেন, ব্যাগে ১০ হাজার সৌদি রিয়ালসহ আরো কিছু বাংলাদেশি টাকা ছিল। সব মিলিয়ে বাংলাদেশি মুদ্রায় প্রায় আড়াই লাখ টাকা। আমি তিনবছর পর দেশে ফিরছি। 

‘অনেক কষ্টে উপার্জিত টাকা। প্লেনে হারিয়ে যায়। এতে আমি খুবই ভেঙে পড়ি। কিন্তু এগুলো আবার ফেরত পাওয়ায় খুবই ভালো লাগছে।’ 

তিনি বলেন, পুলিশ আমার রক্ত পানি করা টাকা উদ্ধার করে দিয়েছে। এজন্য তাদের ধন্যবাদ জানাই। আমার পাশের যাত্রীই ব্যাগটি নিয়ে যায়। পুলিশ তাকে তল্লাশি করে সেটি উদ্ধার করেছে। অথচ তাকেই কিনা আমি নিজের টাকায় সেহেরি কিনে খাইয়েছি। 

এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন বাংলানিউজকে বলেন, আমরা সাধারণত এ ধরনের অভিযোগ পেলেই যাত্রীদের জিনিসপত্র উদ্ধার করে দিই। এরই ধারাবাহিকতায় মৌসুমীর টাকার ব্যাগটিও উদ্ধার করা হয়েছে।  ব্যাগটি তার হাতে তুলে দিতে পেরে আমরাও বেশ আনন্দিত। 

বিমানবন্দরে যাত্রী হয়রানি বন্ধে প্রতিনিয়ত নিরলস চেষ্টা করে যাচ্ছি আমরা। এরপরও যেকোনো ধরনের হয়রানি বা সমস্যায় পড়লে যাত্রী সাধারণকে সরাসরি আর্মড পুলিশ ব্যাটালিয়নের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করছি। 

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, মে ২৭, ২০১৯
এমএমআই/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিমানবন্দর
সন্ত্রাস দমনে গণশপথ নিলেন বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা
আবরারের নামে হলের নাম!
দিল্লিতে জেল খেটেছিলেন নোবেলজয়ী অভিজিৎ
ছেঁউড়িয়ায় বসেছে সাধুর হাট, সন্ধ্যায় আনুষ্ঠানিক উদ্বোধন
হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন: আদেশ ৩ নভেম্বর


সিরিয়ায় যুদ্ধবিরতি নিয়ে মার্কিন প্রস্তাবে তুরস্কের ‘না’
শিশু তুহিন-আলিফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন
কিমের ঘোড়াপ্রেম!
‘সামাজিক অবক্ষয়ের কারণে সবাই চরম আতঙ্কিত’
তেঁতুলিয়ায় ট্রাকের ধাক্কায় ১ জনের মৃত্যু