php glass

অপরিপক্ব ১৫ মণ আম ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অপরিপক্ব আম ধ্বংস করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

walton

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় ফলের আড়তে অভিযান চালিয়ে অপরিপক্ব ও সময়ের আগেই বাজারজাত করা ১৫ মণ আম ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৫ মে) দুপুরে বাইপাইল বাসস্ট্যান্ডের কাঁচাবাজার ফলের আড়তে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইবনে সাজ্জাদ এ অভিযান পরিচালনা করেন। 
  
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনে সাজ্জাদ বাংলানিউজকে জানান, মৌসুমের আগেই অপরিপক্ব ও কেমিক্যাল মিশ্রিত ফল বাইপাইল ফলের আড়তে বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় মৌসুম না হলেও ল্যাংড়া, হিমসাগর ও ফজলি জাতীয় কেমিক্যাল মিশ্রিত আম বেশ কিছু দোকানে পাওয়া যায়। পরে বিভিন্ন দোকানের প্রায় ১৫ মণ কেমিক্যাল যুক্ত আম ধ্বংস করা হয়। তবে এসময় ব্যবসায়ীরা পালিয়ে যাওয়ায় কাউকে জরিমানা করা সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, কিছু অসাধু ব্যবসায়ী মৌসুমের আগেই এসব আম কেমিক্যাল দিয়ে কৃত্রিম উপায়ে পাকিয়ে বাজারে বিক্রি করছেন। কেমিক্যাল দিয়ে পাকানোর কারণে এসব আমের বাইরে অংশ নরম ও ভেতরের আঁঠি অপুষ্ট থাকে। রমজান মাসে রোজাদাররা কৃত্রিম ভাবে পাকানো কেমিক্যালযুক্ত বিষাক্ত এই আম খেলে মারত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়বেন। তাই পুরো রমজান মাস তাদের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: আম সাভার ভ্রাম্যমাণ আদালত
ksrm
আশুলিয়ায় বাসচাপায় পথচারী নিহত
মোজাফফর আহমদের প্রথম জানাজা অনুষ্ঠিত
সংস্কার না হওয়ায় বিপাকে মল্লিকপুর পশুর হাট ইজারাদাররা
ইউনিয়ন পরিষদের তথ্য জানতে অ্যাপ ‘আমার ইউপি’
ছোটপর্দায় আজকের খেলা


টেকনাফে যুবলীগ নেতা হত্যার ২ আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত
স্বাধীনতা পদক নেননি মোজাফফর আহমেদ
কাশ্মীরে ফের সেনা-বিক্ষোভকারী সংঘর্ষ
কাশ্মীর যাচ্ছেন বিরোধী নেতারা, সরকারের ‘না’
ডেঙ্গু জ্বর চলাকালীন ও পরবর্তী সময়ের ডায়েট