php glass

চালকদের গতিসীমাসহ ট্রাফিক নিয়ম মেনে চলার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণবভনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

walton

ঢাকা: রাস্তায় চলাচলের ক্ষেত্রে গাড়ি চালক এবং পথচারী সবাইকে ট্রাফিক নিয়ম মেনে চলাচলের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাস্তায় যারা গাড়ি চালান তাদের বলব ট্রাফিক রুলস মানতে হবে, গতিসীমা মেনে গাড়ি চালাতে হবে।

আর যারা পথচারী রয়েছেন তাদেরও বলবো নিয়ম মেনে রাস্তা পারাপার হবেন, রাস্তায় চলাচল করবেন। রাস্তা পারাপারের সময় ফুটওভার ব্রিজ, আন্ডারপাস, জেব্রা ক্রসিং ব্যবহার করুন।

গাড়িচালকদের বিশ্রাম নিশ্চিত করতে মালিকসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, তাদের বিশ্রাম খাওয়া-দাওয়ার বিষয়টি নজর দিতে হবে। মহাসড়কের পাশে বিশ্রামাঘার নির্মাণে সরকারের উদ্যোগের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

স্কুল ছুটি বা শুরুর সময় সামনে রাস্তা পারাপারের জন্য কর্তৃপক্ষকে ট্রাফিকের সহায়তা নিয়ে বা নিজস্ব উদ্যোগে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

স্কুল পর্যায় থেকে শিক্ষার্থীদের রাস্তায় চলাচল এবং ট্রাফিক রুলস বিষয়ে সচেতনতা ও প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমইউএম/এসএইচ

বেনাপোলে ৪১ স্বর্ণের বারসহ আটক ৪
পাকিস্তানের বিপক্ষে রোহিতের ঝড়ো সেঞ্চুরি 
শ্রমিক দ্বন্দ্বে বরিশালের বাস ঢুকতে পারছে না ঝালকাঠিতে
প্রফেশনাল সার্ভিস অফিসার নেবে রেনেটা
ভারতের উদ্বোধনী জুটি ভাঙলেন ওহাব 


চাঁপাইনবাবগঞ্জে ৬ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
‘মিস ইন্ডিয়া’র মুকুট জিতলেন সুমন রাও
রোহিতের পর রাহুলের হাফসেঞ্চুরি 
গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল
বাজেট বাস্তবায়ন হার কেন কমছে, জানতে চান ফখরুল ইমাম