php glass

মেট্রোরেলে আরামদায়ক যাতায়াতে যানজটের কষ্টটা সহ্য করুন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণবভনে বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

walton

ঢাকা: মেট্রোরেলের কাজের জন্য মানুষ যানজটে পড়ে যে কষ্ট পাচ্ছে তা রাজধানীবাসীকে একটু সহ্য করার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতী সেতু উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মেট্রোরেলের নির্মাণ কাজ চলছে। যদিও মেট্রোরেলের নির্মাণ কাজের জন্য ঢাকায় মানুষ একটু যানজটে কষ্ট পাচ্ছে। আমি বলবো আরও ভালোভাবে চলাচলের জন্য এই কষ্টটা একটু সহ্য করতে হবে। আশা করি এ কাজটা হয়ে গেলে আর কোনো কষ্ট থাকবে না।

প্রধানমন্ত্রী আরও বলেন, এখানে ১৬টি স্টেশন থাকবে। মেট্রোরেল প্রতি ঘণ্টায় ৬০ হাজার যাত্রী পরিবহন করতে পারবে। সেই ভাবে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সারা দেশে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য কাজ করছি উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সড়ক-রেল-নৌ পথে উন্নয়নের পাশাপাশি বিমানের উন্নয়নসহ আকাশ পথে যাতায়াত সহজ করতে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের দুর্ভাগ্য ৭৫’র ১৫ আগস্ট স্বাধীনতার মাত্র সাড়ে ৩ বছরের মধ্যে জাতির পিতাকে নির্মম ভাবে হত্যা হরা হয়। সেই হত্যার পরে বাংলাদেশের মানুষের যে অগ্রযাত্রা হওয়ার কথা ছিল বা স্বাধীন জাতি হিসেবে যে মর্যাদা পাওয়ার কথা ছিল বা দেশটা যতটা উন্নত হওয়ার কথা ছিল, সেটি হয়নি। এটা আমাদের দুর্ভাগ্য। 

তিনি বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় আসে। আর আওয়ামী লীগ সরকার আসার পরেই আমরা বাংলাদেশের মানুষের জীবনে উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিতে পেরেছি। এজন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা, যে তারা আমাদের উপর বিশ্বাস রেখেছেন, আস্থা রেখেছেন এবং আমাদের ভোট দিয়ে সেবা করার সুযোগ দিয়েছেন।

অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, প্রধানমন্ত্রী কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

**ঈদ উপহার, উদ্বোধন হলো ২য় মেঘনা ও গোমতী সেতু
**চালকদের গতিসীমাসহ ট্রাফিক নিয়ম মেনে চলার নির্দেশ
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ২৫, ২০১৯
এমইউএম/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: প্রধানমন্ত্রী
চোখ রাঙাচ্ছে ‘ডিজিটাল সন্ত্রাসবাদ’: মস্কো
সাভারে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
গাড়ি পার্কিং নিয়ে দু’পক্ষের সংঘর্ষে যুবকের মৃত্যু
আক্ষেপ ঘুচিয়ে অজিদের বিপক্ষে ম্যাচ রাঙানোর দিন তামিমের
কীভাবে দিন শুরু করেন? 


মেয়াদোত্তীর্ণ ওষুধ হাতে পেলে জানান, কঠোর ব্যবস্থা
কবেলকো-কেইস নিয়ে বিল্ডকনে এসিআই মোটরস
ওয়ার্নারের সেঞ্চুরি
হবিগঞ্জে সাড়ে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’
আগৈলঝাড়ায় পুকুরে ডুবে শিশুর মৃত্যু