php glass

গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন, ছবি: মুজিবুর

walton

ঢাকা: রাজধানীতে ২০ রমজানের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করার দাবিতে পৃথক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে।

শুক্রবার (২৪ মে) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে পৃথক এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। পৃথক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে অবিলম্বে শ্রমিকদের পাওনা পরিশোধ ও বোনাস দিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্যপরিষদ:
২০ রমজান তথা ২৬ মে’র মধ্যে চলতি মাসের বেতন, পূর্ণ উৎসব বোনাসসহ সব পাওনা পরিশোধ করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্যপরিষদ। পরিষদের সদস্য সচিব নাঈমুল আহসান জুয়েলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী পরিষদ সদস্য আব্দুল ওয়াহেদ, আহসান হাবিব বাবুল, খালেকুজ্জামান লিপন, সরদার মোর্শেদ, কামরুন্নাহার, মিলি আক্তার প্রমুখ।

গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র:
একই সময়ে একই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতাকর্মীরা। তারাও ২৬ মে’র মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করার আল্টিমেটাম দেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা অনুপ সরকার, মালেকা বেগম, রিনা বেগম, শামীম আহমেদ, জয়নাল আবেদীন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, এ সরকার দানব। তারা লুটপাট করে খাচ্ছে দেশটাকে। অথচ এ দেশ যাদের শ্রমের বিনিময়ে এগিয়ে যাচ্ছে, তাদের সুবিধা দেওয়া হচ্ছে না। বরং রক্ত চুষে খাচ্ছে। শ্রমিকদের পাওনা না দিলে কঠিন মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, মে ২৪, ২০১৯
টিএম/টিএ

শরণখোলায় ঘর থেকে অজগর উদ্ধার
চট্টগ্রামে নিখোঁজ স্কুল শিক্ষার্থী কুমিল্লায় উদ্ধার
পরিকল্পিত নগর গড়তে সাবেক কাউন্সিলরদের তিন প্রস্তাব
মৌলভীবাজারে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
‘শুধু স্বপ্ন দেখাননি, বাস্তবায়নও করছেন প্রধানমন্ত্রী’


হজে যাচ্ছেন সোয়া লাখ, বিমান পরিবহন করবে অর্ধেক
নাম ছাড়াই শেষ হচ্ছে ঋত্বিক-টাইগারের সিনেমার শুটিং
ঢাবির সিনেটে ৮১০ কোটি টাকার বাজেট প্রস্তাব
সংসদে কুরুচিপূর্ণ মিথ্যাচার করেছেন নাসিম: গণফোরাম
বরগুনায় দায়ের কোপে যুবকের মৃত্যু