php glass

গার্মেন্টস শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন, ছবি: মুজিবুর

walton

ঢাকা: রাজধানীতে ২০ রমজানের আগে গার্মেন্টস শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ করার দাবিতে পৃথক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন হয়েছে।

শুক্রবার (২৪ মে) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে পৃথক এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। পৃথক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে অবিলম্বে শ্রমিকদের পাওনা পরিশোধ ও বোনাস দিয়ে দেওয়ার দাবি জানানো হয়।

গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্যপরিষদ:
২০ রমজান তথা ২৬ মে’র মধ্যে চলতি মাসের বেতন, পূর্ণ উৎসব বোনাসসহ সব পাওনা পরিশোধ করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্যপরিষদ। পরিষদের সদস্য সচিব নাঈমুল আহসান জুয়েলের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের নির্বাহী পরিষদ সদস্য আব্দুল ওয়াহেদ, আহসান হাবিব বাবুল, খালেকুজ্জামান লিপন, সরদার মোর্শেদ, কামরুন্নাহার, মিলি আক্তার প্রমুখ।

গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র:
একই সময়ে একই দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতাকর্মীরা। তারাও ২৬ মে’র মধ্যে শ্রমিকদের পাওনা পরিশোধ করার আল্টিমেটাম দেন। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক নেতা অনুপ সরকার, মালেকা বেগম, রিনা বেগম, শামীম আহমেদ, জয়নাল আবেদীন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, এ সরকার দানব। তারা লুটপাট করে খাচ্ছে দেশটাকে। অথচ এ দেশ যাদের শ্রমের বিনিময়ে এগিয়ে যাচ্ছে, তাদের সুবিধা দেওয়া হচ্ছে না। বরং রক্ত চুষে খাচ্ছে। শ্রমিকদের পাওনা না দিলে কঠিন মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, মে ২৪, ২০১৯
টিএম/টিএ

অবশেষে দেশে ফিরলেন নির্যাতিত সুমিসহ ৯১ নারী
‘নার্স ভিসার কথা বলে সৌদি পাঠানো হয় সুমিকে’
‘জীবদ্দশায় শতবার্ষিকী উদযাপন বিরল সুযোগ’
 এখনো ফিরে পাওয়ার স্বপ্ন দেখে উপকূলবাসী
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা যুবক আটক


বরিশালে নবান্ন উৎসব ১৪২৬ বাতিল
রাজধানীতে মাদকসহ আটক ৮
মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখার আহ্বান
চুয়াডাঙ্গায় ট্রাক্টরের ধাক্কায় ভ্যানচালক নিহত
ক্ষেতলালে ৩ জনের কারাদণ্ড