php glass

পাচার হওয়া ৩ বাংলাদেশিকে ফেরত পাঠালো ভারত

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

...

walton

বেনাপোল (যশোর): ভারতে পাচার হওয়া দুই তরুনীসহ তিন বাংলাদেশিকে স্বদেশ প্রত্যাবাসন প্রক্রিয়ায় ফেরত পাঠিয়েছে ভারত সরকার।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ পাচার হওয়া তিন জনকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের হাতে  তুলে দেয়। পরবর্তীতে কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে 'রাইটস' নামে একটি এনজিও সংস্থ্যা তাদের গ্রহন করে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন, যশোরের আজিজের মেয়ে সোনালী মন্ডল (২২), নড়াইলের কালিয়া উপজেলার আক্রামের ছেলে আয়ব শেখ (৪০) এবং নড়াইলের ইলিয়াসের মেয়ে লিনা খাতুন সোমা (২০)।

সংসারে অভাব অনটনের কারনে তিন বছর আগে ভালো কাজের আশায় দালালের খপ্পড়ে পড়ে সীমান্ত পথে এরা ভারতের মুম্বাই শহরে যায়। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ  তাদের আটক করে।

পরে সেখানকার একটি এনজিও সংস্থা তাদের জেল থেকে ছাড়িয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। পরবর্তীতে দু'দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সাথে যোগাযোগ করে স্বদেশ প্রত্যাবাসন আইনে তাদের দেশে ফেরার ব্যবস্থা করা হয়।

এ প্রসঙ্গে রাইটস এর যশোর শাখার তথ্য ও অনুসন্ধ্যান কর্মকর্তা তৌফিকুজ্জামান বাংলানিউজকে বলেন, পাচারের শিকার নারী-পুরুষেরা যদি পাচারকারীদের সনাক্ত করে মামলা করতে চাই তাহলে তাদের আইনি সহয়তাও করা হবে।

বাংলাদেশ সময়: ০৪৪২ ঘণ্টা, মে ২৪, ২০১৯
এইচএমএস/এমএমএস

‘হৃদয়মাঝে শেখ রাসেল’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন
একজন অভিনেত্রীকে বহুমুখী চরিত্রে দক্ষ হওয়া জরুরি: ঐশী
৯ম সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর নিয়ে সঙ্কলন প্রকাশ
বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ডেজার্ট 
আইয়ুব বাচ্চু’র স্মরণে মিলাদ মাহফিল ও আলোচনা সভা


জাজিরায় অটোরিকশাচাপায় শিশুর মৃত্যু
পরিবেশ বিপর্যয়, বর্জ্য ব্যবস্থাপনা ও অর্থনৈতিক মুক্তি
ফাহাদ হত্যা: ফের রিমান্ডে অমিত, কারাগারে তোহা
বাগেরহাটে ছাত্রী ধর্ষণ মামলায় মাদ্রাসা সুপার গ্রেপ্তার
আইনজীবী ফোরামের দাপ্তরিক-প্রচারে নতুন দায়িত্ব