php glass

গাবতলীতে অগ্রিম বাস টিকিট সংগ্রহে ভিড় নেই

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাবতলীর বাস কাউন্টারে ভিড় নেই। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ঈদে নির্বিঘ্নে বাড়ি ফিরতে আগের দিন বিকেল থেকে স্টেশনে অপেক্ষা করে ট্রেনের টিকিট সংগ্রহ করছেন রাজধানীর মানুষ। তবে টিকিটের জন্য এমন ‘যুদ্ধ’ নেই বাস টার্মিনালে। 

সংশ্লিষ্টরা বলছেন, ঈদযাত্রার জন্য বাস কাউন্টারে সেভাবে এখনও চাপ নেই। তাই নির্ভেজালভাবেই ঈদের অগ্রিম টিকিট সংগ্রহ করছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা। কাউন্টারে কোনো বাড়তি লাইন নেই, নেই তেমন যাত্রীদের ভিড়ও। 

বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর অন্যতম ব্যস্ততম বাস টার্মিনালে সকালে ঘুরে এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এমনটাই দেখা গেছে। 

কাউন্টার সংশ্লিষ্টরা বলছেন, এবারের ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সব মিলিয়ে ৯ দিন ছুটি পাবেন। ওই সময়টায় পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গ্রামে যান রাজধানীর মানুষ। তাই ভোগান্তিহীন যাত্রার জন্য আগে থেকেই ট্রেন, বাস ও লঞ্চের আসনটি ‘পাকাপোক্ত’ করতে চান অনেকেই।  

তবে বাসের কাউন্টারগুলোতে সেভাবে এখনো ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়নি। দুয়েকজন কাউন্টারে এলেও নির্ভেজালভাবেই টিকিট সংগ্রহ করতে পারছেন। তবে ২০ রোজার পর থেকে অগ্রিম টিকিট বিক্রির চাপ বাড়তে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

গাবতলী টার্মিনালে ঈগল পরিবহনের সুপারভাইজার মো. আলী বাংলানিউজকে বলেন, ১৫ রোজা থেকে অগ্রিম টিকিট ছাড়া হলেও এখনো যাত্রীরা অগ্রিম টিকিট কিনতে আসছেন না। কারণ এখনও ১২-১৩ রোজা আছে। অফিস কিংবা কল-কারখানায় এখনো বোনাস দেওয়া হয়নি। তাই যারা বাড়ি ফিরবে তারা এখনও টিকিট কিনতে আসছেন না।

‘অনেকে এলেও তা খুবই কম। ২০ রোজার পর থেকে অগ্রিম বাস টিকিটের চাপ বাড়বে।যা থাকবে চাঁদ রাত পর্যন্ত।’

ঢাকা-পিরোজপুর রুটে চলাচলকারী ইসলাম পরিবহনের কাউন্টারের কর্মী রহমত আলী বলেন, এখন অগ্রিম টিকিটের যাত্রী নেই বললেই চলে। যারা আসা-যাওয়া করছেন তারা নিয়মিত যাত্রী। ঈদের যাত্রীদের চাপ বাড়বে ৩ জুন থেকে।

ধানমন্ডি থেকে গাবতলী বাস টার্মিনালে আসা শ্যামলী পরিবহনের যাত্রী মো. আরমান বাংলানিউজকে বলেন, ব্যক্তিগত কারণে ঈদের আগেই বাড়ি যাচ্ছি। ফিরবো ঈদের পর। কাউন্টারে ভিড় না থাকায় স্বস্তিতেই বাড়ি ফিরছি। টিকিটের দামও নির্ধারিত রেট-ই রয়েছে। 

রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোলায়মান আহমেদ রনি হানিফ পরিবহনের ১ জুনের অগ্রিম টিকিট কিনেছেন। 

সাউদিয়া পরিবহনের টিকিট কেনা পঞ্চগড়ের বোদা উপজেলার এই বাসিন্দা বলেন, ইউনিভার্সিটি এখনও ছুটি হয়নি। তাই বাড়িও যেতে পারছি না।কয়েকজন বন্ধু মিলে ১ জুন বাড়ি যাবো। কাউন্টারে এসে কোনো ধরনের ভিড় ও লাইন ছাড়াই টিকিট কিনতে পেরেছি।    

এদিকে ভোগান্তিহীন ঈদযাত্রা নিশ্চিত করতে টার্মিনালে আইন-শৃঙ্খলা বাহিনীরও প্রস্ততি রয়েছে। গাবতলী টার্মিনালে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশের বুথ স্থাপন করা হচ্ছে। 

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মে ২৩, ২০১৯ 
এমএমআই/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদে বাড়ি ফেরা
বহিষ্কারাদেশ প্রত্যাহারে জাহিদের করণীয় বলে দিলেন ফখরুল
পরিবারের সুসম্পর্ক গঠনে সিনেমা সহায়তা করে: শাকিব খান
উইন্ডিজের সঙ্গে জয়ে টাইগারদের অভিনন্দন কাদেরের
সাকিব-লিটনের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশ্ব 
সাকিব-লিটনের ব্যাটে জয়ে উচ্ছ্বসিত মোসাদ্দেকের মা


সমর্থকরা পাশেই থাকবেন, প্রত্যাশা সাকিবের
‘সাকিব দুর্দান্ত, টার্নিং পয়েন্ট মোস্তাফিজের দুই উইকেট’
কাপ আনবো ঘরে | আলেক্স আলীম 
বাংলাদেশ থেকে শিখবে পাকিস্তান, আশা শোয়েব আখতারের
জয় দিয়ে কোচের জন্মদিন উদযাপন করলো টাইগাররা