php glass

পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাস ধর্মঘট। ছবি: বাংলানিউজ

walton

পটুয়াখালী: পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির দুই পক্ষের দ্বন্দ্বে শুরু হয়েছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট।

বুধবার (২২ মে) সকাল থেকে পটুয়াখালী বাস টার্মিনাল থেকে কোনো ধরনের যাত্রীবাহী বাস ছেড়ে যায়নি। এদিকে বাস চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছে সাধারণ যাত্রীরা।

জানা যায়, মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সেক্রেটারি গোলাম মাওলা দুলু মৃধার বিরুদ্ধে দীর্ঘ ১১ বছর ধরে পেশিশক্তি প্রয়োগ করে অবৈধ কমিটির ওই পদে বহাল অনিয়ম দুর্নীতির অভিযোগে এনে ৯০ শতাংশ মালিক পক্ষ জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেয়।

গত ২০ মে সংবাদ সম্মেলন করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা দেয় সাধারণ সদস্যরা। নতুন আহ্বায়ক কমিটি বাস টার্মিনালের সমিতি ঘরে প্রবেশ করতে চাইলে অবৈধ মালিক সমিতির সভাপতি রিয়াজ মৃধা ও সেক্রেটারি গোলাম মাওলা মৃৃধার নেতৃত্বে দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালানো হয়। 

এ সময় দুই পক্ষের সংঘর্ষে নতুন আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, মিজানুর রহমান মুন্সি, বাবুল গাজী, বেলাল মৃধা আহত হয়। এর জের ধরে অভ্যন্তরীণ আন্তঃজেলার বাস ধর্মঘটের ডাক দেয় জেলা শ্রমিক ইউনিয়ন।

জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুব আলম রনি মৃধা বাংলানিউজকে জানান, একপক্ষ বলছে বাস চালাতে অন্যপক্ষ বলছে বাস না চালানোর জন্য। কোনো উপায় না পেয়ে অভ্যন্তরীণ আন্তঃজেলার শ্রমিকদের বাস চালাতে নিষেধ করেছি। আগে মালিকপক্ষ একত্রিত হয়ে ঝামেলা মিটিয়ে আসলেই শ্রমিকরা বাস চালাতে পারবে।

বরিশাল-পটুয়াখালী রুটে চলাচলকারী ‘এ পরিবহন’র স্টাফ রফিক বাংলানিউজকে জানান, আমরা দিনমজুর, বাস চলাচল বন্ধ থাকলে শুধু যাত্রী না আমাদের শ্রমিকদেরও সমস্যা হয়।

পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহ্ফুজ ইসলাম বাংলানিউজকে জানান, আইনশৃঙ্খলা রক্ষার জন্য পুলিশ প্রশাসন মাঠে কাজ করছে। সমস্যা নিরসনে উভয়পক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে।

 

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, মে ২২, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: ধর্মঘট
শ্রমিক দ্বন্দ্বে বরিশালের বাস ঢুকতে পারছে না ঝালকাঠিতে
প্রফেশনাল সার্ভিস অফিসার নেবে রেনেটা
ভারতের উদ্বোধনী জুটি ভাঙলেন ওহাব 
চাঁপাইনবাবগঞ্জে ৬ জেএমবি সদস্যের ১০ বছর কারাদণ্ড
‘মিস ইন্ডিয়া’র মুকুট জিতলেন সুমন রাও


রোহিতের পর রাহুলের হাফসেঞ্চুরি 
গুণীজন-তরুণ ব্যাংকারদের সম্মাননা দেবে মার্কেন্টাইল
বাজেট বাস্তবায়ন হার কেন কমছে, জানতে চান ফখরুল ইমাম
চুয়েটে অ্যাকাডেমিক কাউন্সিলের সভা
না’গঞ্জে উচ্ছেদের পরও অবৈধ পার্কিং-সিএনজি স্ট্যান্ড