php glass

দিনাজপুরে অস্ত্র রাখার দায়ে এক জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

দিনাজপুর: দিনাজপুরে অবৈধ অস্ত্র রাখার দায়ে আব্দুল হাকিম (৪৮) নামে একজনকে পৃথক ২টি ধারায় ১৭ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ মে) বিকেল ৩টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ ও স্পেশাল ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. আনোয়ারুল হক এ রায় দেন। আব্দুল হাকিম জেলার ঘোড়াঘাট উপজেলার চাটশাল পশ্চিমপাড়ার মৃত আব্দুল লতিফের ছেলে। 

দিনাজপুর আদালত পুলিশ পরিদর্শক মো. রবিউল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তিনি জানান, গত ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ঘোড়াঘাট উপজেলার চাটশাল গ্রামে রংপুর র‌্যাবের পুলিশ পরিদর্শক (শহর ও যান) একেএম মনিরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়। সেখানে অবৈধ অস্ত্র বেচাকেনার সময় আব্দুল হাকিমকে আটক করা হয়। আটকের সময় তার দেহ তল্লাশি করে ৬ রাউন্ড গুলিসহ একটি ৯ এমএম বিদেশি পিস্তল উদ্ধার করে। 

এ ব্যাপারে র‌্যাবের পুলিশ পরিদর্শক (শহর ও যান) একেএম মনিরুল ইসলাম বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করে আসামিকে ঘোড়াঘাট থানায় সোপর্দ করেন। 

আব্দুল হাকিমের বিরুদ্ধে দোষ প্রমাণিত হওয়ায় ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯(ক) ধারায় ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ১৯(এফ) ধারায় দোষী সাব্যস্ত করে ৭ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। উভয় দণ্ড একই সঙ্গে কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মাহমুদুর রহমান বাবলু ও অ্যাড. মো. আতাউর রহমান। আসামিপক্ষে ছিলেন অ্যাড. মো. রবিউল ইসলাম-২। 

বাংলাদেশ সময়: ১৭৩৭, ২১ মে, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: দিনাজপুর
ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’