php glass

খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের মৃত্যুদণ্ড দাবি নাসিমের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ নাসিম/ফাইল ফটো

walton

ঢাকা: খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের অইনের আওতায় এনে মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আমরা দীর্ঘদিন ধরে ১৪ দলের পক্ষ থেকে খাদ্যে ভেজাল মিশ্রণকারীদের কঠোর শাস্তি দাবি করে আসছি। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন এদের ধরে প্রয়োজনে অর্থদণ্ড দিতে। আসলে এই ভেজালকারীরা মানুষরূপী নরপিচাশ, এদের শুধু অর্থদণ্ড নয়। ১৪ দলের পক্ষ থেকে আমরা দাবি করছি, এদের মৃত্যুদণ্ড দিতে হবে। এদের কোনোভাবে ক্ষমা করা যেতে পারে না।

সোমবার (২০ মে) বাংলাদেশ তরিকত ফেডারেশনের ইফতার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মোহাম্মদ নাসিম। জাতীয় সংসদ ভবনের মেম্বার্স ক্লাব মাঠে ইফতার ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় নাসিম আরও বলেন, মানুষ পুড়িয়ে রাজনীতি করে এমন একটি রাজনৈতিক দল আছে, তাদের দ্বারাই সম্ভব এ ধরনের নরঘাতক ব্যবসা, খাদ্যে ভেজালের ব্যবসা করা। যার মাধ্যমে তাদের সন্তান মারা যেতে পারে, তার ভাই মারা যেতে পারে, আত্মীয়-স্বজন মারা যেতে পারে।

কৃষকের ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করার দাবি জানিয়ে নাসিম বলেন, অর্থমন্ত্রী বলেছেন, প্রয়োজনে ভর্তুকি দিয়ে বিদেশে রপ্তানি করে হলেও কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করবো। এর জন্য চৌদ্দদলের পক্ষ থেকে অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাই। অর্থনৈতিক শক্তি বাঁচানোর মূল নিয়ামক কৃষককে বাঁচানোর জন্য যা যা করণীয় আপনাদের করতে হবে, অতিদ্রুত কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করুন, এটা আমরা দাবি করছি।

সভাপতির বক্তব্যে তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজ ভান্ডারী বলেন, ইসলামের নামধারী যতগুলো রাজনৈতিক দল আছে, যারা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক, এমন প্রত্যেকটি দলের নামে নির্বাচন কমিশনকে কারণ দর্শানোর জন্য বলবো এবং হাইকোর্টে রিট করবো। এটা আমরা নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি। 

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, গণ আজাদী লীগের সভাপতি এসকে শিকদার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক মো. শাহাদাত হোসেন, তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, মে ২০, ২০১৯ 
এসকে/এএ

ksrm
সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবলে রানার্সআপ বাংলাদেশ
২০২৩ বিশ্বকাপে ম্যাচ আয়োজনের দিকে নজর বিসিবির
ঘটনা ‘আত্মহত্যা’ বলেও ‘মীমাংসা’য় লেনদেন পৌনে ৩ লাখ টাকা!
কক্সবাজারে সাড়া ফেলেছে নারী উদ্যোক্তাদের মেলা
দুর্নীতিবিরোধী অভিযানের সমর্থনে ওলামা লীগের সমাবেশ


বশেমুরবিপ্রবি’তে পদত্যাগের হিড়িক
এক্সচেঞ্জ হাউজের ন‍াম পরিবর্তনে অনুমতি লাগবে না
পায়রাবন্দরে জেটি-ক্রেনের মাধ্যমে পণ্য খালাস শুরু
দুর্দান্ত খেলেও ভারতের সঙ্গে ড্র করল বাংলাদেশ
‘সরকারের পতন না হওয়া পর্যন্ত মাঠে থাকবো’