php glass

টিসিবির ন্যায্যমূল্যের দোকানেও অনিয়মের পাহাড় ধরলো দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টিসিবির ন্যায্যমূল্যের দোকান পরিচালনায় অনিয়মের অভিযোগ

walton

ঢাকা: ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের দোকান পরিচালনায় অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে বলেন, দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ আসে, রাজধানীর বিভিন্ন স্থানে ট্রাকের মাধ্যমে কম মূল্যে পণ্য বিক্রিতে অনিয়ম হচ্ছে এবং ক্রেতারা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকেও চাহিদা অনুযায়ী কাঙ্ক্ষিত পণ্য কিনতে পারছেন না। 

এর পরিপ্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক সিফাত উদ্দিনের নেতৃত্বে গঠিত পুলিশসহ পাঁচ সদস্যের এনফোর্সমেন্ট টিম সোমবার (২০ মে) রাজধানীর বনশ্রীতে অভিযান পরিচালনা করে। 

ওই এলাকার একটি ট্রাকের বিক্রয় কার্যক্রম সরেজমিন পর্যবেক্ষণে টিম দেখতে পায়, ট্রাকটিতে কোনো ব্যানার এবং মূল্য তালিকা নেই। ফলে নির্ধারিত মূল্য না জানায় ক্রেতাদের বেশি মূল্যে পণ্য ক্রয় করতে হচ্ছে। দুদক টিম আরও জানতে পারে, গত ১৬ মে ওই এলাকায় সব পণ্য বিক্রি শেষ করার কথা ছিল। 

অথচ পণ্য মজুদ করে রমজান উপলক্ষে মূল্য বৃদ্ধি করার মাধ্যমে ক্রেতাদের ঠকানো হচ্ছে। এছাড়া দিনব্যাপী পণ্য বিক্রি করার কথা থাকলেও ওই ডিলার  দুপুর দেড়টা থেকে দুইটার পর পণ্য বিক্রি করেন না।

ফলে গ্রাহকরা তাদের চাহিদামতো পণ্য পান না। এসব অনিয়মের বিষয়ে দুদক টিম ওই এলাকার ডিলার আবুল খায়েরকে সতর্ক করে এবং ভোক্তাদের চাহিদা অনুযায়ী পণ্য সরবরাহ না করা হলে তার ডিলারশিপ বাতিল করার জন্য উদ্যোগ নেওয়া হবে মর্মে তাদেরকে অবহিত করে। 

এছাড়া অভিযোগ পেলে কমিশন ফের ঐ এলাকার টিসিবির ডিলারদের পণ্য বিক্রয় কার্যক্রম পর্যবেক্ষণ করে আইনি ব্যবস্থা নিবে বলেও জানান প্রণব কুমার ভট্টাচার্য্য।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, মে ২০, ২০১৯
আরএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: দুদক
আক্ষেপটা লিটনের জন্য
পয়েন্ট টেবিলে পাঁচে উঠে গেলো বাংলাদেশ
বাংলাদেশকে জিতিয়ে ম্যাচ সেরা সাকিব
বিশ্বকাপে বেশি রান তাড়ায় জয়ে প্রথম ৩টির ২টিই বাংলাদেশের
সাকিবের প্রশংসায় পঞ্চমুখ আকাশ চোপড়া


কর্ণফুলীতে ডুবে কিশোরের মৃত্যু
টাইগারদের রেকর্ড জয়ের কীর্তি গড়লেন সাকিব-লিটন
দ্বিতীয় সেঞ্চুরি করে মাহমুদউল্লাহর পাশে সাকিব 
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব
আদালতে মারা গেলেন মিশরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মুরসি