php glass

ছোটমনি নিবাসে ভালো আছে ফুটফুটে শিশুটি

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমাজসেবা অধিদপ্তর। ইনসেটে সেই নবজাতক

walton

ঢাকা: হাসপাতালের বাথরুমে থেকে উদ্ধার হওয়া ফুটফুটে সেই নবজাতক ছোটমনি নিবাসে ভালো আছে। নিয়ম করে তাকে খাওয়ানো হচ্ছে ফরমুলা দুধ। খেয়াল রাখা হচ্ছে তার স্বাস্থ্যের দিকে।

সোমবার (২০ মে) আমিমপুরে অবস্থিত জেলা সমাজসেবা কার্যালয় ঢাকার ছোটমনি নিবাস কমপ্লেক্সের তৃতীয় তলায় কথা হয় প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গে।

ছোটমনি নিবাসের উপ-তত্ত্বাবধায়ক জুবলি বেগম রানু বাংলানিউজকে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ কিছুদিন আগে শিশুটিকে আমাদের কাছে হস্তান্তর করে। শিশুটি আমাদের এখানে ভালো আছে। সময়মতো ওকে ফরমুলা দুধ খাওয়ানো হচ্ছে।

‘আমাদের রেজিস্ট্রেশন খাতায় শিশুটির কোনো নাম দিয়ে রেজিস্ট্রেশন করা হয়নি। এখন পর্যন্ত নবজাতকটি ভালো আছে। যতগুলো শিশু আছে তাদের স্বাস্থ্যগত সমস্যা হলেই সঙ্গে সঙ্গে আমরা চিকিৎসকের শরণাপন্ন হই। যদি কেউ শিশুটিকে দত্তক নিতে চায়, তবে আদালতের শরণাপন্ন হয়ে নিতে হবে।’

গত ১৪ মে দুপুরের দিকে আগারগাঁও শিশু হাসপাতালের সি ব্লকের একটি বাথরুম থেকে নবজাতকটি উদ্ধার করে হাসপাতাল কর্তৃপক্ষ। উদ্ধারের পরপরই নবজাতকের চিকিৎসার ব্যবস্থা করে হাসপাতালে রাখা হয় কিছুদিন। পরে সুস্থ হলে নিয়ম অনুযায়ী আজিমপুর ছোটমনি নিবাসে হস্তান্তর করে। বর্তমানে সেখানেই আছে শিশুটি। 

বিষয়টি গণমাধ্যমসহ ফেসবুকে ভাইরাল হলে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত  থেকে শিশুকে দত্তক নিতে শত শত নারী ফোন করেন পুলিশের কাছে। দত্তক নিতে আগ্রহী নারীদের পুলিশ জানিয়ে দেয় শিশুটিকে নিতে হলে  আদালতের মাধ্যমে নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ২০, ২০১৯
এজেডএস/এএ

হবিগঞ্জের শতাধিক স্পটে জুয়ার আসর, বাড়ছে অপরাধ
পুলিশের উপর হামলার ঘটনায় জেএমবির ২ সদস্য আটক
পায়ের রং ফিরবে মাত্র একদিনে!
মাগুরায় নৌকা ডুবে স্কুলছাত্রের মৃত্যু
জ্যোতি ছড়িয়ে এগিয়ে যাচ্ছেন পিয়া


সাতকানিয়া ও কধুরখীলে ভোটগ্রহণ শুরু
আ’লীগের ৪ সহযোগী সংগঠনের সম্মেলন নভেম্বরে
সারাদেশে ঝুঁকিপূর্ণ সড়ক উন্নয়ন করে সাইন-মার্কিং
গাড়ির চেয়ে ভারী মিষ্টিকুমড়া! 
আশ্বিন-কার্তিকে আর অভাব নেই কৃষকের