php glass

বঙ্গবন্ধুর ভাগ্নে ‘দাদা ভাই’র মৃত্যুবার্ষিকী পালন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দোয়া ও মিলাদ মাহফিল। ছবি: বাংলানিউজ

walton

মাদারীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরীর (দাদা ভাই) ২৮তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

রোববার (১৯ মে) বাদ আছর মরহুমের নিজ বাড়িতে এ উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এ সময় দাদা ভাইয়ের রুহের মাগফিরাত কামনাসহ সকলের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

ইলিয়াস আহমেদ চৌধুরী দাদা ভাইয়ের বড় ছেলে নূর-ই-আলম চৌধুরী বর্তমান একাদশ জাতীয় সংসদের চিফ হুইপের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি মাদারীপুর-১ আসন থেকে ছয় বারের নির্বাচিত জাতীয় সংসদের সংসদ-সদস্য ও নবম জাতীয় সংসদে হুইপ হিসেবে দায়িত্ব পালন করেন। নূর-ই-আলম চৌধুরী ১০ম জাতীয় সংসদের আওয়ামী লীগ পার্লামেন্টারি পার্টির সেক্রেটারি ও অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। 

অন্যদিকে, তার ছোটো ছেলে মজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) ফরিদপুর-৪ আসন থেকে দশম এবং একাদশ জাতীয় সংসদের সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন- মরহুমের বড় ছেলে জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি, ছোট ছেলে মজিবুর রহমান নিক্সন চৌধুরী এমপি, মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য, সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, শিবচর উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, সাবেক চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মে ১৯, ২০১৯
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন: মাদারীপুর
সময় পেলেই ঘুরে আসুন নারায়ণগঞ্জের কিছু দর্শনীয় স্থান
নলডাঙ্গায় কলেজছাত্রীর মরদেহ উদ্ধার
ফোনের চার্জ কখন দেবেন!
‘ভারপ্রাপ্ত’ দিয়েই চলছে আদিতমারী উপজেলার কার্যক্রম
খালিহাতে ৯ ফুট আকারের কুমির ধরে সোশ্যাল মিডিয়ায় ঝড়!


শীতের সবজি বাজারে, লাভে কৃষকের মুখে চওড়া হাসি
‘মোগো মাছ দাদারা নিয়া যায়’
হার্ট ভালো রাখতে প্রথমেই গুরুত্ব দিন মানসিক সুস্থতায়
১৬ শিক্ষার্থীর জন্য ৪ শিক্ষক, ‍সিঁড়ি নেই রয়েছে দ্বিতল ভবন!
আগুনে পুড়েছে সম্পদ, পুঁজি আর সঞ্চয়