php glass

সিলেটে দখল করা ভূমি উদ্ধারে মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযোদ্ধাদের দেওয়া স্মারকলিপি গ্রহণ করছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: সিলেট মুক্তিযোদ্ধা সংসদের জায়গা প্রভাবশালী আওয়ামী লীগ নেতার দখলের প্রতিবাদে স্মারকলিপি ও প্রতিবাদ মিছিল করা হয়েছে।

মঙ্গলবার (২৩ মার্চ) দুপুরে শহরের জিন্দাবাজার মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় থেকে এ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেওয়া হয়। 

মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলা কমিটির এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সিলেট জেলা ও মহানগর কমিটির নেতাদের দেওয়া পৃথক স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ। 

স্মারকলিপি দেওয়া শেষে মুক্তিযোদ্ধা সিলেট জেলা ইউনিট কমান্ডের সভাপতি সুব্রত চক্রবর্তী জুয়েল বলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল মুক্তিযোদ্ধা সংসদের জায়গা দখল করেছে। মুক্তিযোদ্ধাদের জায়গা যেকোনো কিছুর বিনিময় উদ্ধার করা হবে। 

তিনি বলেন, প্রথমে আইনিভাবে আপনাদের সহযোগিতা কামনা করি। পরবর্তীতে কঠোর আন্দোলনে যাওয়ার আগ মুহূর্তে আপনাদের সহযোগিতা চাই। প্রয়োজনে হলে সিলেট বিভাগের সব মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কামান্ড ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড নিয়ে ঐক্যবদ্ধভাবে মাঠে নেমে সন্ত্রাসীদের উৎখাত করার জন্য আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবো। 

মুক্তিযোদ্ধা সংসদের প্রধান উপদেষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে জুয়েল বলেন, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে যারা মুক্তিযোদ্ধাদের সম্পদ আত্মসাৎ করতে চায়, তাদের কঠোর হাতে দমন করতে হবে। তা না হলে আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে। সেজন্য মুক্তিযোদ্ধারা ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছেন। 

এসময় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধা সংসদ মহানগরের ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা ও সাবেক কাউন্সিলর আব্দুল খালিক, সদর উপজেলা কমান্ডার ইসাদ আলী, মুক্তিযোদ্ধা আফতাব মিয়া, মুক্তিযোদ্ধা বালাগঞ্জের কামান্ডার কামাল মিয়া, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মনেজ কপালি মিন্টু, মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলা সভাপতি জিল্লুর রহমান জিল্লু, সাংগঠনিক সম্পাদক মো. আলীনুর, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন পারভেজ, সাধারণ সম্পাদক মোহাম্মদ জবরুল হোসাইন, সহ-সভাপতি সারোয়ার আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ রাজু, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মহিউদ্দিন রাসেল, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তানের আহ্বায়ক নুর আহমদ কামাল, সদস্য শিফাত উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এনইউ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: সিলেট
সরকারের পদত্যাগ করা উচিত: রিজভী
সরকারের পদত্যাগ করা উচিত: রিজভী
ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ
নরসিংদীতে ট্রাকচাপায় যুবক নিহত
বাকৃবিতে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে শুভসংঘ


কম্বোডিয়ায় পাওয়া গেলো হারিয়ে যাওয়া প্রাচীন শহর
হাইকোর্ট বিভাগে ৯ অতিরিক্ত বিচারপতি নিয়োগ
সুবর্ণচরে ডোবা থেকে যুবকের গলিত মরদেহ উদ্ধার
বাগেরহাটে মাদকাসক্ত ছেলের হাতে মা খুন
যবিপ্রবির ক্যালেন্ডার: মন্ত্রণালয়ের প্রতিবেদন হাইকোর্টে